1. [email protected] : Live Rangpur :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন

দিনাজপুর ও গাইবান্ধায় বিএসটিআই’র মোবাইল কোর্ট

  • Update Time : সোমবার, ২৭ মার্চ, ২০২৩
  • ৪৩৪ Time View
দিনাজপুর ও গাইবান্ধায় বিএসটিআই’র মোবাইল কোর্ট
দিনাজপুর ও গাইবান্ধায় বিএসটিআই’র মোবাইল কোর্ট

দিনাজপুর ও গাইবান্ধা জেলায় বিএসটিআই’র মোবাইল কোর্ট অভিযানে ৪০ হাজার টাকা জরিমানা

খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে ২৭-০৩-২০২৩ খ্রিঃ তারিখে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর-এর উদ্যোগে দিনাজপুর ও গাইবান্ধা জেলায় ২টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

দিনাজপুর জেলায় ভ্রাম্যমান আদালতে-
(১) মেসার্স উৎসব বেকারী, ৭ নং উপশহর, সদর, দিনাজপুর এর কারখানায় বিস্কুট, কেক ও ব্রেড পণ্যের গায়ে নেট ওজন ও সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪/৪১ ধারায় ৫০০০/- জরিমানা করা হয়।
(২) মেসার্স নিউ বিসমিল্লাহ মুড়ির মিল, ৭নং উপশহর, সদর, দিনাজপুর এর কারখানায় বিস্কুট, কেক ও ব্রেড পন্যের গায়ে নেট ওজন ও সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪/৪১ ধারায় ৫০০০/- জরিমানা করা হয়।
এছাড়াও পাইওনিয়ার ফিলিং স্টেশন, শেখপুরা, সদর, দিনাজপুর এর সকল ডিসপেনসিং ইউনিট পরিমাপ করে সঠিক পাওয়া গেছে।
ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব এম এ কাদের, জেলা প্রশাসকের কার্যালয়, দিনাজপুর। প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন জনাব মোঃ মেসবাহ-উল-হাসান,ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি), বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর।

গাইবান্ধা জেলায় ভ্রাম্যমান আদালতে-
বিএসটিআইয়ের মান সনদ গ্রহণ না করে অবৈধভাবে লাচ্ছা সেমাই উৎপাদন ও বিক্রয় বিতরণ ও লাচ্ছা সেমাই এর মোড়কে মানচিহ্ন ব্যাবহার করার অপরাধে মেসার্স সিয়াম ফুড প্রোডাক্টস (সিয়াম লাচ্ছা সেমাই), কি পাড়া, একাডেমি, ফুলছড়ি, গাইবান্ধাকে বিএসটিআই আইন-২০১৮ এর ১৫(১) ধারা লংঘনের দায়ে ৩০০০০/- জরিমানা করা হয় ও কারখানার উৎপাদন বন্ধ রেখে আগামী ০৭ দিনের মধ্যে বিএসটিআইয়ের লাইসেন্স গ্রহণ করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। মোবাইল কোর্টটি পরিচালনা করেন জনাব মোঃ জুয়েল মিয়া, বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও এনডিসি, ডিসি অফিস, গাইবান্ধা। প্রসিকিউটর ছিলেন জনাব মোঃ দেলোয়ার হোসেন, ফিল্ড অফিসার (সিএম)। উক্ত অভিযানে আরও উপস্থিত ছিলেন জনাব মোঃ হাফিজুর রহমান, পরিদর্শক (মেট্রোলজি) ও জনাম খন্দকার মোঃ জামিনুর রহমান, ফিল্ড অফিসার (সিএম), বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর।

জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]