1. [email protected] : Rangpur24.com : Mahfuz prince
৩৫ বছর ধরে রাস্তায় চলাচলে দূভোগ,প্রতিবাদ জানিয়ে রাস্তায় ধানের চারা রোপন করল এলাকাবাসী - rangpur24
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৬:৪৭ অপরাহ্ন

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

৩৫ বছর ধরে রাস্তায় চলাচলে দূভোগ,প্রতিবাদ জানিয়ে রাস্তায় ধানের চারা রোপন করল এলাকাবাসী

  • Update Time : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ২৩৪ Time View
সাদিকুল ইসলাম সাদিক ঃনীলফামারী জেলা প্রতিনিধি : দীর্ঘ ৩৫ বছর ধরে রাস্তা সংস্কার ও পাকা না হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে কয়েক হাজার মানুষ। প্রতিবাদ জানিয়ে এলাকাবাসী আজ রবিবার দুপুরে রাস্তায় ধানের চারা রোপন করেছেন। সরেজমিনে ঘুরে জানা যায়,সৈয়দপুরের অদুরে পাবতীপুর উপজেলার বেলাইচন্ডী ইউনিয়নের বাননীরঘাট সিএনবি সড়ক হয়ে হরিরামপুর সরদারপাড়া যাওয়ার রাস্তাটি চলাচলের একেবারেই অনুপযোগী।এ সরকারের আমলে দেশের প্রায় ৯০ ভাগ রাস্তা পাকা করণ হলেও এ রাস্তাটি কারও নজরে আসেনি।
সামান্য বৃষ্টি হলেই রাস্তাটিতে হাটু কাদা হয়ে পড়ে । ফলে ওই রাস্তা দিয়ে চলাচল বন্ধ হয়ে পড়ে । এই রাস্তা দিয়ে দুই উচ্চ বিদ্যালয়,দুইটি সরকারী প্রাথমিক বিদ্যালয়,দুইটি মসজিদ,দুইটি মাদ্রাসা ও কাটারীপাডা,সুরভীপাড়া,ইব্রাহীমপাড়া, উজানপাড়া,সরকারপাড়া,কৈপুলকীপাড়া, মধ্যপাড়া,কৈপুলকীচাকুরীপাড়া,সুন্দরপীর,শাহপাড়া,গাম গামস্তিপাড়া,কাজীপাড়া,শেখপাড়াসহ অনেক গ্রামের লোক এবং বিভিন্ন এলাকা থেকে শিক্ষার্থীর যাতায়াত । ৭/৮ হাজার মানুষের চলাচল।সামান্য বৃষ্টিতে হাটু কাদা হলেই শিক্ষার্থীরা স্কুলও মাদ্রাসা যেতে পারে না। তেমনি নামাজী ব্যক্তিরাও মসজিদে যেতে পারে না। একারণেই এ গ্রামগুলোতে কেউ আত্মীয়তা করতে চায় না। এক কথায় সামান্য বৃষ্টি হলেই এলাকাটি পানি বন্দী নয় কাদা বন্দী হয়ে পড়ে ।
এ রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে অনেকে আহত হয়েছেন । গ্রামে কেউ অসুস্থ হলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া সম্ভব হয় না । ওই এলাকার সামশুল,মেহেরুন, মহচেনা, তারেক,সোহাগ,সাবু,দেলওয়ার,মজির উদ্দীন,শিক্ষার্থী নোবেলসহ কয়েক শতাধিক নারী পুরুষ অভিযোগ করে বলেন,বছরের পর বছর এই ভোগান্তি নিয়ে বসবাস করছি। সামান্য বৃষ্টি হলেই আমাদের ভোগান্তির সীমা থাকে না। দেশের সব কাঁচা রাস্তা পাকা হলেও আমাদের রাস্তাটি কার ও চোখে পড়ছেনা। তারা আরো বলেন, ৪/৫ মাস আগে নদী খনন করা হয় ।
সেই খননের মাটি রাস্তায় দেয় ঠিকাদারের লোকজন। এর ফলে আরো বেশি কাদা হচ্ছে ।আমরা না পারছি কাউকে বলতে না পারছি সইতে। কারণ এর আগে অনেক নেতা,চেয়ারম্যান ও মেম্বরকে বলেছি । সবাই আশা দেয় কিন্তু কোন কাজ করে না। তাই কাউকে আর বলতে পারছি না।
কে শুনবে আমাদের কথা ,কার কাছে গেলে পাব এর সমাধান। তাই মিডিয়ার মাধ্যমে মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ জানাচ্ছি যদি হামার কষ্টের কথা আপনি জানতে পারেন তাহলে হামার কষ্টের কথা বিবেচনা করে রাস্তাটি পাকা করণসহ সংস্কারের ব্যবস্থা করলে আমরা আপনার কাছে চিরকৃতজ্ঞ থাকবো। এ ব্যাপারে কথা বলার জন্য বেলাইচন্ডী ইউপি চেয়ারম্যানের সাথে মোবাইল ফোনে বার বার যোগাযোগ করলে ফোন রিসিভ না করায় তাঁর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 রংপুর২৪ডটকম-সত্য প্রকাশে সারাক্ষণ[email protected]
Md Prince By rangpur24.com