April 12, 2021, 7:27 am

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

শীঘ্রই রংপুর জেলা স্বেচ্ছাসেবক দলের কমিটি গঠন

Reporter Name
  • Update Time : Thursday, March 25, 2021
  • 86 Time View

সাবেক ছাত্রদল নেতাদের মূল্যায়নের দাবি
রংপুরে নেতাকর্মীদের চাঙ্গা করতে দ্রুত কমিটি করার উদ্যাগ নিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। তারই ধারাবাহিকতায় বিএনপির অঙ্গ সংগঠনটির কেন্দ্রীয় নেতারা ইতিমধ্যে আগ্রহী প্রার্থীদের তথ্য সংগ্রহ করেছে। সম্ভাব প্রার্থীদের সাক্ষাতকারও নিয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব। সেই তালিকা আনুযায়ী রংপুর জেলার মুল নেতৃত্ব কাদের হাতে তুলে দিলে স্বেচ্ছাসেবক দলের কার্যক্রম শক্তিশালী হবে তা নিয়ে চলছে চুলছেড়া বিশ্লেষণ। সব মিলিয়ে যে কোন মূর্হুতে ঘোষণা হতে পারে রংপুর জেলা কমিটি এমনই আভাস পাওয়া গেছে দলটির কেন্দ্রীয় ও জেলার বিভিন্ন সূত্রে। এই কমিটিতে বর্তমান ও সাবেক ছাত্রদল নেতাদের মূল্যায়ন করার দাবি উঠেছে।
এদিকে রংপুর জেলা কমিটিতে সভাপতি-সম্পাদক অথবা আহবায়ক-সদস্য সচিবসহ সুপার ফাইভ পদে কারা আসছেন তা নিয়ে চলছে তৃণমূল নেতাকর্মীদের আলোচনা-সমালোচনা। এ ছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সম্ভাব্য পদবিধারীদের নিয়ে তৃণমূল নেতাকর্মী ও অনুসারীদের ব্যাপক সরমগম উপস্থিতি লক্ষ্য করা গেছে।
অনেকেই রংপুর জেলা স্বেচ্ছাসেবক দলের কার্যক্রমকে গতিশীল ও শক্তিশালী করতে সৎ, দক্ষ, ত্যাগী নেতাদের গুরুত্বপূর্ণ পদ দেয়ার দাবি জানান। এছাড়াও ছাত্রদলের বর্তমান ও সাবেক নেতাকর্মীর সমন্বয়ে কমিটি করার জন্য কেন্দ্রীয় নেতবৃন্দের প্রতি আহব্বান জানান।
একটি নির্ভরযোগ্য সুত্র জানিয়েছে, আজ বৃহস্পতিবার ও আগামীকাল শুক্রবার অথবা এপ্রিল মাসের প্রথম সপ্তাহের যে কোনো দিন কমিটি ঘোষণা দেয়া হবে। ইতিমধ্যেই রংপুর বিভাগীয় টিমের নেতৃবৃন্দসহ জেলার পদ প্রত্যাশীরা ঢাকায় আবস্থান করছেন বলে জানা গেছে। তারা পদ পেতে কেন্দ্রীয় নেতাদের দারস্থ হচ্ছেন। কেউ কেউ লবিং এ ব্যস্ত সময় পার করছেন। তবে কারা মুল দায়িত্ব আসছে তা এখনও পরিস্কার করে বলা যাচ্ছে না।
সূত্র জানায়, রংপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি বা আহবায়ক পদে কেন্দ্রের তালিকায় আছেন বর্তমান কমিটির সভাপতি শহিদুল ইসলাম লিটন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহবায়ক আকতারুজ্জামান তিতু, বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি প্রভাষক শাহিনুর রহমান শাহিন, মহানগর কমিটির সিনিয়র সহ-সভাপতি ও মহানগর বিএনপির সহ-প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান বিপু, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মাহবুব হোসেন সুমন, রংপুর কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি রোকনুজ্জামান চৌধুরী এ্যাপোলো। তাদের মধ্য থেকে যে কোন একজন হবেন সভাপতি বা আহবায়ক। আর সাধারন সম্পাদক বা সদস্য সচিব পদে জেলা ছাত্রদলের বর্তমান কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ইমরান সুজন, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ, বর্তমান জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মুনতাসির মামুন মুন্না।
তবে দলের শীর্ষ পর্যায়ের একটি সূত্র জানায়, সভাপতি বা আহবায়ক পদে আলোচনার শীর্ষে আছেন বর্তমান কমিটির সভাপতি শহিদুল ইসলাম লিটন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহবায়ক আকতারুজ্জামান তিতু। আর সাধারণ সম্পাদক বা সদস্য সচিব পদে জেলা ছাত্রদলের বর্তমান কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ইমরান সুজন, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ, বর্তমান জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মুনতাসির মামুন মুন্না মুল আলোচনায় রয়েছেন। তাদের জন্য রংপুর মহানগর ও জেলা বিএনপি’র শীর্ষনেতৃবৃন্দ সুপারিশ রয়েছে। এই কমিটিতে সাবেক ছাত্রনেতাদের সম্বনয়ে সিনিয়র-জুনিয়র মিলে জেলা কমিটির দেয়ার আভাস পাওয়া গেছে। তবে এই নিয়ে শীর্ষ পর্যায়ের কোন নেতা মন্তব্য করতে রাজি হননি।
উল্লেখ্য, রংপুর জেলা ও মহানগর স্বেচ্ছাসেব দলের সর্বশেষ কমিটি গঠন হয় ২০১৮ সালের ৬ জুন। ইতিমধ্যে রংপুর মহানগর শাখার পূর্নাঙ্গ কমিটি হলেও স্থবির হয়ে পড়েছে জেলার কার্যক্রম। দলীয় প্রোগ্রামে জেলার সভাপতি শহিদুল ইসলাম লিটন, সিনিয়র-সহ-সভাপতি শাহিনুর রহমান শাহিনছাড়া জেলা পর্যায়ের আর উল্লেখ্যযোগ্য কাউকে দেখা যায়নি। কমিটি ঘোষণার পর থেকে সাধারণ সম্পাদক ও সিটি কর্পোরেশনের কাউন্সিলর মুনতাসির শামীম লাইকো অনুপস্থিত। তিনি দলের কোন কার্যক্রমে অংশ নেন না। এর ফলে নুতুন করে জেলা কমিটি গঠনের দাবি উঠেছে তৃণমুল পর্যায়ে।####

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category