1. [email protected] : Rangpur24.com : Mahfuz prince
রংপুরের চার সাংবাদিক পেলেন মিডিয়া ফেলোশিপ অ্যাওয়ার্ড - rangpur24
সোমবার, ২১ জুন ২০২১, ০১:০০ অপরাহ্ন

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

রংপুরের চার সাংবাদিক পেলেন মিডিয়া ফেলোশিপ অ্যাওয়ার্ড

  • Update Time : সোমবার, ৫ এপ্রিল, ২০২১
  • ২০৭ Time View

বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির (বন্ধু) বিভাগীয় মিডিয়া ফেলোশিপ অ্যাওয়ার্ড-২০২০ পেয়েছেন রংপুরের চার সাংবাদিক। পিছিয়ে পড়া তৃতীয় লিঙ্গ (হিজড়া) জনগোষ্ঠীর জীবনমান নিয়ে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশের ওপর তাদের এ অ্যাওয়ার্ড দেয়া হয়।

অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন- জিতু কবীর (বায়ান্নর আলো ও জাগোনিউজ), ফরহাদুজ্জামান ফারুক (দাবানল ও ঢাকা পোস্ট), নাজমুল ইসলাম নিশাত (ডিবিসি নিউজ) ও লাবনী ইয়াসমিন (ডেইলি অবজারভাব)। এছাড়াও টেলিভিশন, প্রিন্ট ও অনলাইন মিডিয়া ক্যাটাগরিতে ঢাকার বাইরে দেশের অন্য ছয় বিভাগ থেকে আরও ১২ জনকে ফেলোশিপ অ্যাওয়ার্ড দেয়া হয়েছে।

লকডাউন ও করোনার পরিবর্তিত পরিস্থিতির কারণে সোমবার (৫ এপ্রিল) সকালে অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের ভার্চ্যুয়াল আয়োজনে প্রধান অতিথি ছিলেন মিডিয়া ব্যক্তিত্ব সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল। বেসরকারি সংস্থা বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি এ অনুষ্ঠানের আয়োজন করে।

মঞ্জুরুল আহসান বলেন, সমাজে তৃতীয় লিঙ্গ নামে হিজড়া সম্প্রদায়কে চিহ্নিত করা হয়। তৃতীয় বলে তাদের সমাজ থেকেই বিচ্ছিন্ন করে দেয়া হয়। কিন্তু তাদেরকে আলাদা রেখে কাঙ্খিত উন্নয়ন সম্ভব নয়। সমাজে আর দশটা মানুষের মতই তাদের মূল্যায়ন করতে হবে। পিছিয়ে পড়া এ জনগোষ্ঠীর জীবনমান নিয়ে ফেলো বন্ধুরা সেই বিষয়টি গুরুত্ব সহকারে তুলে এনেছেন। অনেক প্রতিবেদন হয়েছে যা অন্যদের বদলে যাবার সাহস ও অনুপ্রেরণা যোগাবে। সাংবাদিকদের পিছিয়ে যে কোনো গোষ্ঠীর জন্য কাজ করতে হবে। কারণে সমাজ পরিবর্তনে গণমাধ্যম ও গণমাধ্যমকর্মীদের ভূমিকা অনস্বীকার্য।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে যুক্ত ছিলেন- ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার ইফতেখারুল ইসলাম, হিউম্যান রেসিডেন্ট কো-অর্ডিনেটর ইন বাংলাদেশ মানবাধিকার উপদেষ্টা হুনা খান ইউএসএআইডি’র প্রতিনিধি স্লাভিকা রেডোসেভিক। সমাপণী বক্তব্য রাখেন বন্ধুর পরিচালক (পলিসি অ্যাডভোকেসি অ্যান্ড হিউম্যান রাইটস) উম্মে ফারহানা জারিফ কান্তা। এরআগে স্বাগত বক্তব্য রাখেন বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির নির্বাহী পরিচালক সালেহ আহমেদ। এছাড়াও বন্ধুর কার্যক্রম ও মিডিয়া ফেলোশিপ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন বন্ধুর ম্যানেজার (পলিসি অ্যাডভোকেসি) মশিউর রহমান। ##

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 রংপুর২৪ডটকম-সত্য প্রকাশে সারাক্ষণ[email protected]
Md Prince By rangpur24.com