1. [email protected] : Rangpur24 :
বেরোবিতে সহকর্মী শিক্ষকের বিরুদ্ধে জিডি করলেন বিভাগটির প্রধান তানিয়া তোফাজ -
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১১:৫২ অপরাহ্ন

বেরোবিতে সহকর্মী শিক্ষকের বিরুদ্ধে জিডি করলেন বিভাগটির প্রধান তানিয়া তোফাজ

  • Update Time : সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৭ Time View

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের দুজন সহকর্মী শিক্ষকের বিরুদ্ধে জিডি করেছেন বিভাগটির প্রধান তানিয়া তোফাজ। রবিবার (৭ ফেব্রুয়ারি) রাতে রংপুর মেট্রোপলিটন তাজহাট থানায় এই সাধারণ ডায়েরি করেন তিনি।

ডায়েরিতে বিভাগটির সহযোগী অধ্যাপক এইচ এম তারিকুল ইসলাম এবং ড. বিজন মোহন চাকীর অব্যাহত হুমকি ও দুর্ব্যবহারে চরম আতঙ্কগ্রস্ত ও নিরাপত্তাহীনতার কথা উল্লেখ করে তানিয়া তোফাজ বলেন, গত ৭ ফেব্রুয়ারি বেলা ১টায় দাপ্তরিক কাজে বিভাগের অফিসে অবস্থান করলে কয়েকজন শিক্ষার্থী পরীক্ষা সংক্রান্ত বিষয়ে অন্যান্য শিক্ষকদের সাথে আলোচনায় বসতে বললে আমি অফিসরুমে শিক্ষকদের জন্য অপেক্ষা করি। এরপর ড. বিজন মোহন চাকীর প্ররোচনায় কিছু শিক্ষার্থী কলাপসিবল গেট লাগিয়ে দিয়ে আমাকে অবরুদ্ধ করার চেষ্টা করে এবং আমাকে বিভাগীয় প্রধানের পদ থেকে পদত্যাগ করতে চাপ প্রয়োগ করে। এ সময় আমি পদত্যাগ করতে অস্বীকার করলে তারা আমাকে আটক করে রাখে। এবং আবারো কিছু শিক্ষার্থী শিক্ষকদের সাথে আলোচনায় বসতে বললে ড. বিজন মোহন চাকী ও তার সঙ্গীয় অন্যান্য শিক্ষকেরা তা অস্বীকার করলে আনুমানিক বেলা ৫টায় শিক্ষার্থীরা কলাপসিবল গেট খুলে দিয়ে আমাকে চলে যেতে বলে।

প্রসঙ্গত, ১৬ জুন ২০২০ সালে বিশ্ববিদ্যালয়ের আইনের ২৮এর ২ ধারা ভঙ্গ সহযোগী অধ্যাপক ড. বিজন মোহন চাকীকে নিয়োগ বঞ্চিত করে সহকারী অধ্যাপক তানিয়া তোফাজকে বিভাগীয় প্রধান নিয়োগ দেওয়ার অভিযোগ তুলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে। এরপর থেকে বিভাগটির শিক্ষক শিক্ষার্থীরা বৈধ বিভাগীয় প্রধান নিয়োগ এর দাবিতে আন্দোলন করে আসছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com
Theme Customized By BreakingNews