September 16, 2021, 11:40 am

রংপুরে পৃথক পৃথক অভিযানে একজন শীর্ষ মাদকব্যবসায়ী ও কুখ্যাত সন্ত্রাসীসহ ১২ জন গ্রেফতার

Reporter Name
  • Update Time : Wednesday, July 28, 2021
  • 375 Time View

গোপন সংবাদের ভিত্তিতে রংপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)’র উপ-পুলিশ কমিশনার জনাব কাজী মুত্তাকী ইবনু মিনান মহোদয়ের নির্দেশনায় ও সার্বিক তত্ত¡াবধানে, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (ডিবি) জনাব মোঃ ফারুক আহমেদ এর অপারেশন পরিকল্পনায় রংপুর মহানগরী এলাকায় পৃথক পৃথক জায়গায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে নেশাজাতীয় মাদকদ্রব্য ১৯০ পিস ইয়াবা ট্যাবলেট ও ১০০ গ্রাম শুকনো গাঁজা উদ্ধার এবং ০৭ জন মাদকসেবী গ্রেফতারসহ মোট ১২ জন আসামী গ্রেফতার।

 গতকাল প্রথম অভিযানে গোপন সংবাদের ভিত্তিতে সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (ডিবি) জনাব মোঃ ফারুক আহমেদ এর অপারেশন কর্মপরিকল্পনায় ও নেতৃত্বে এসআই(নিঃ) মোঃ বাবুল ইসলাম, এসআই (নিঃ) মোঃ নাজমুল ইসলাম ও সঙ্গীয় অফিসার ফোর্সসহ আরপিএমপি রংপুর তাজহাট থানা এলাকায় মাদকবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করা কালে গ্রেফতারকৃত আসামী মোঃ রন্টু @ অন্টু (৩৩), পিতা- মৃত কোরবান আলী, মাতা- মোছাঃ মনোয়ারা বেগম, সাং-খেদ্দ তামপাট মোল্লাপারা, ওয়ার্ড নং-৩২ থানা-তাজহাট, মহানগর রংপুর কে তার বসত বাড়ীর প্রধান প্রবেশ দরজার সামনে থেকে নেশা জাতীয় মাদক দ্রব্য ১৪০ পিস ইয়াবা টয়াবলেট ও মাদক দ্রব্য পরিবহন কাজে ব্যবহৃত একটি ১৫০ সিসি পালসার পুরাতন মোটর সাইকেলসহ তাকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে তাজহাট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন,২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়।

 দ্বিতীয় অভিযানে গোপন সংবাদের ভিত্তিতে এসআই(নিঃ)  মোঃ নাজমুল ইসলামের নেতৃত্বে সঙ্গীয় এসআই (নিঃ) মোঃ বাবুল ইসলাম ও ফোর্সসহ আরপিএমপি রংপুর এর কোতয়ালী থানা এলাকায় মাদকবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করা কালে মোঃ আতিকুর রহমান @ আতিক (৩৫), পিতা-মোঃ বাবর আলী @ কারিমুল, মাতা- মৃত আমেনা বেগম, সাং-মধ্যপীরজাবাদ রহমতপাড়া, ওয়ার্ড নং-১৩, থানা- কোতয়ালী, মহানগর রংপুর-কে তার বসত বাড়ী থেকে নেশা জাতীয় মাদক দ্রব্য ৫০ পিস ইয়াবা টয়াবলেট উদ্ধারসহ তাকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে কোতয়ালী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন,২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়।

 তৃতীয় অভিযানে গোপন সংবাদের ভিত্তিতে এসআই(নিঃ) আই. এইচ. লাকু সরকারের নেতৃত্বে, এসআই(নিঃ) আবু ছাইয়ুম তালুকদার এবং সঙ্গীয় ফোর্সসহ আরপিএমপি কোতয়ালী থানাধীন ২৩নং ওয়ার্ডস্থ লক্ষী সিনেমা হল মোড় হতে গোমস্তপাড়াগামী রাস্তায় মা ও শিশ্ু হাসপাতালের প্রধান ফটকের সামনে চলাচলের পাকা রাস্তার উপর থেকে নেশাজাতীয় মাদকদ্রব্য ১০০ গ্রাম শুকনো গাঁজা উদ্ধারসহ ০২ জন মাদক ব্যবসায়ী ০১। শ্রী রাজু লাল, পিতা- মৃত বাদল, সাং- সদর হাসপাতাল সুইপার কলোনী এবং ০২। মোঃ আসাদ মিয়া(৩২), পিতা- মোঃ হাসান মিয়া, সাং- পশ্চিম জুম্মাপাড়া, উভয় ওয়ার্ড নং-২৩, থানা- কোতয়ালী, রংপুর মহানগর কে গ্রেফতার করা হয়। পরবর্তীতে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে কোতয়ালী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন,২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়।

 চতুর্থ অভিযানে গোপন সংবাদের ভিত্তিতে রংপুর মেট্রোপলিটন এর কোতয়ালী থানা এলাকার পৃথক পৃথক জায়গায় অভিযান পরিচালনা করে ০৭ জন মাদকসেবীকে গ্রেফতার করা হয়, আসামীদের নাম-
১। মোঃ শোভন খান (২১), পিতা- মোঃ সবদার হোসেন, সাং- মোকসুদপুর, পাঠান পাড়া, থানা- বদরগঞ্জ রংপুর, এপি নিউ আদর্শপাড়া,
২। মোঃ জীবন (২১), পিতা- মৃত আবুল কাসেম, সাং- কলেজ রোড হাবিব নগর, আদর্শপাড়া,
৩। মোঃ জিন্নাহ (৩০), পিতা- মৃত চানমিয়া, সাং- নূরপুর,
৪।  মোঃ রিপন মিয়া (২৫), পিতা- মৃত আবু মিয়া, সাং- জলকর,
৫। প্রিন্স মিয়া (২৪), পিতা- মোঃ মুন্ন মিয়া, সাং- নুরপুর ঠিকাদার পাড়া,
৫। নাহিদ হোসেন (২৬), পিতা- মোঃ নুরনবী ইসলাম সাং- নূরপুর,
৭।  সৌরভ হোসেন (২৫), পিতা- মোঃ মোশারফ হোসেন, সাং- নূরপুর, সর্ব থানা- কোতয়ালী, রংপুর মহানগর, রংপুর।
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে কোতয়ালী থানায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়।

পঞ্চম অভিযানে এসআই(নিঃ) মোঃ নাজমুল ইসলাম এর নেতৃত্বে  সঙ্গীয় ফোর্সসহ আরপিএমপি রংপুর হাজিরহাট থানা এলাকায় মাদকবিরোধী বিশেষ  অভিযান পরিচালনা করাকালে আরপিএমপি কোতয়ালী থানার তদন্তাধীন মামলা নং- ৫৬, তারিখ- ২৮/২/২০২১ ধারা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১) সারনীর ১০(ক)/৪১ ধারার তদন্তে প্রাপ্ত শীর্ষ মাদক ব্যবসায়ী ও কুখ্যাত সন্ত্রাসী পলাতক আসামী মোঃ আলমগীর কবির (৩৫), পিতা- মৃত আব্দুল কাদের মাতা- মোছাঃ জরিনা খাতুন সাং-উত্তম বানিয়াপারা ওয়ার্ডনং-৩, থানা- হাজিরহাট, মহানগর রংপুর কে তার বসত বাড়ী থেকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে আসামীকে কোতয়ালী থানার মামলা নং- ৫৬ তারিখঃ ২৮/২/২১ ধারা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১) সারনীর ১০( ক)/৪১ মুলে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category