April 13, 2021, 1:32 am

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

করোনা সচেতনতা সৃষ্টিতে আজ থেকে রংপুরে বিশেষ কর্মসূচি পুলিশের

Reporter Name
  • Update Time : Sunday, March 21, 2021
  • 98 Time View

দেশে আবারও করোনাভাইরাস সংক্রমণ বাড়ছে। এ অবস্থায় মাস্ক পরাসহ করোনা স্বাস্থ্যবিধি প্রতিপালনে জনগণকে উদ্বুদ্ধ করতে দ্বিতীয় দফা মাঠে নেমেছে পুলিশ।

‘মাস্ক পরার অভ্যাস, কভিডমুক্ত বাংলাদেশ’ প্রতিপাদ্যকে  সামনে রেখে আজ রবিবার (২১ মার্চ) সারাদেশর ন্যায় রংপুরেও শুরু হয়েছে বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি।

আপাতত বাধ্য করা নয়, স্বাস্থ্যবিধি মানতে মাঠ পর্যায়ে সবাইকে উদ্বুদ্ধ করতে পুলিশের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হয়েছে। এ কর্মসূচির আওতায় মাঠ পর্যায়ে জনসাধারণকে স্বাস্থ্যবিধি মানতে অনুপ্রেরণাা ও উদ্বুদ্ধ করা হবে। দরিদ্রদের মাস্কও দেবে পুলিশ।

রংপুর নগরীর সিটি বাজার প্রধান ফটক চত্বরে সকালে মাস্ক ও করোনা ভাইরাসের কবল থেকে বাঁচার উপায় শীর্ষক আলোচনা সভা ও মাস্ক বিতরন অনুষ্ঠানে রংপুর মেট্রোপলিটন

পুলিশের কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ বলেন, জনসাধারণকে উদ্বুদ্ধ করা ও অনুপ্রেরণা জোগাতেই এ কর্মসূচি নেওয়া হয়েছে। কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিংয়ের মাধ্যমে গ্রাম-গঞ্জেও জনসাধারণকে উদ্বুদ্ধ করা হবে, প্রয়োজনে বিনা মূল্যে মাস্ক বিতরণ করা হবে। অর্থনীতি ও জীবন চালিয়ে যেতে হবে, পাশাপাশি স্বাস্থ্যবিধিও মানতে হবে। মাস্ক নিশ্চিত করতে বাধ্য করার পরিবর্তে উদ্বুদ্ধ করতে চাই।এসময় সভায় উপস্থিত ছিলেন, রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, সিটি কাঁচা বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ছাড়াও রাজনৈতিক ও প্রশাসনের উরধতন কর্মকর্তাবৃন্দ।

এরই মধ্যে মাস্ক বিতরণ শুরু হয়েছে। আজ থেকে রাস্তায় থাকবে নজরদারি। গত বছরের মার্চে দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর স্বাস্থ্যবিধি মানা এবং অঘোষিত লকডাউনে জনগণের চলাচল সীমিত করতে কাজ করে পুলিশ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category