April 12, 2021, 7:13 am

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করলো রংপুর বিএডিসি সিবিএ

Reporter Name
  • Update Time : Friday, March 26, 2021
  • 101 Time View

মহান স্বাধীনতা ও বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী যথাযথ ভাবগাম্বীর্যের সাথে উদযাপন করলো বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) সিবিএ-বি-১৯০৩ সংগঠনের নেতাকর্মীরা। ক্ষুদ্রসেচ দপ্তর সাগরপাড়া¯’ রংপুর বিভাগীয় সিবিএ-বি-১৯০৩ অফিসে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন ও সকল শহীদের প্রতি শ্রোদ্ধা নিবেদনে এক মিনিট নিরাবতা পালনের মধ্যদিয়ে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের কার্যক্রম শুরু হয়। সকাল ৭.৩০ রংপুর কালেক্টরেট সুরভী উদ্যানের ভিতরে “মুক্তিযুদ্ধের শহীদ স্মৃতি ফলক’’ ভার্ষ্কযে পুষ্পস্তবক অর্পণ করে বঙ্গবন্ধু ও সকল শহীদের প্রতি শ্রদ্ধা  নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে ক্ষুদ্রসেচ দপ্তর সাগরপাড়া¯’ রংপুর বিভাগীয় সিবিএ-বি-১৯০৩ অফিসে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ‘‘বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলার মানুষ স্বাধীনতার স্বাদ পেত না’’ শীর্ষক মহান স্বাধীনতা দিবসের এক আলোচনা সভায় (বিএডিসি)সিবিএ-বি-১৯০৩ সংগঠনের নেতাকর্মীরা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর প্রেক্ষাপট তুলে ধরেন। আলোচনা সভায় রংপুর জেলা সিবিএ-বি-১৯০৩ এর ভারপ্রাপ্ত সভাপতি নুর ইসলাম বলেন, ‘‘বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত-বার্ষিকীর সঙ্গে একই সাথে উদযাপিত হতে যা”েছ যা একটি ঐতিহাসিক স্মারক হয়ে থাকবে।

বাংলাদেশের মানুষ শহীদের আত্মত্যাগের মহিমায় মুহমান হয়ে এবং বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ডাকে সাড়া দিয়ে বাংলাদেশকে উন্নয়নশীল হতে উন্নত দেশে রুপায়নে সচেষ্ট হবে।’’ এ সময় রংপুর জেলা সিবিএ-বি-১৯০৩ এর সাধারণ সম্পাদক মিলন জাবিদ বলেন, ‘‘ আমরা সিবিএ নেতৃবৃদ্ব বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। তাই আমাদের দায়িত্ব তাঁর স্বপ্নের বাংলাদেশ গড়বার।

বঙ্গবন্ধুর সবসময় শোষিতের পক্ষে ছিলেন আমরাও সেই পক্ষ নেওয়ার জন্য মহান স্বাধীনতা দিবসে বদ্ধপরিকর হবো।’’ এছাড়া বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি)সিবিএ- বি-১৯০৩ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে বক্তব্য পেশ করেন রংপুর জেলা সিবিএ-বি-১৯০৩ এর মোঃ নাজমুল হাসান, মোঃ আখিদুজ্জামান, অতুল চন্দ্র রায়, মোস্তাফিজুর রহমান, মোঃ রুহুল আমিন, আলিম উদ্দিন, মাসুম বিন জিহাদ, মোঃ সামিউল হাসান সহ আরো অনেকে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category