1. [email protected] : Live Rangpur :
বুধবার, ০১ মে ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন

রংপুরে বিনার কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

  • Update Time : মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪
  • ২৬০ Time View
রংপুরে বিনার কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত
রংপুরে বিনার কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

রংপুরে বিনার কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত
বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইন্সিটিউট (বিনা) কর্তৃক উদ্ভাবিত ফসলের উন্নত জাত পরিচিতি এবং বোরো ধানের আন্ত:পরিচর্যা চাষাবাদ কলাকৌশল ও বীজ সংরক্ষণ শীর্ষক কৃষক প্রশিক্ষণ গতকাল মঙ্গলবার দিনব্যাপী রংপুর বিনা উপকেন্দ্রের হল রুমে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিনা মহাপরিচালক ডক্টর মির্জা মোফাজ্জল ইসলাম। এতে সভাপতিত্ব করেন বিসিসিটিএফ বিনা অঙ্গের প্রকল্প পরিচালক সিএসও ডক্টর সাকিনা খানম । বিশেষ অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ ইয়াসিন খান, বিসিসিটিএফ এর পরিচালক মোহাম্মদ মাহফুজুর রহমান, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষন কর্মকর্তা এনামুল হক, বিনা রংপুর উপ-কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডক্টর মোহাম্মদ আলী, বিএডিসির উপ-পরিচালক মাসুদ সুলতান। বক্তব্য রাখেন বিনার বৈজ্ঞানিক কর্মকর্তা, মাহমুদুল হোসেন ও মোতাব্বের রহমান প্রমূখ ।
“পরমানু কৌশলের মাধ্যমে হাওড়, চরাঞ্চল, লবনাক্ত ও পাহাড়ী অভিযোজন” প্রকল্পরে অর্থায়নে বিনা রংপুরের আয়োজনে কৃষি সম্প্রসারণ অতিদপ্তরের সহযোগীতায় কৃষক প্রশিক্ষণের বাস্তবায়ন করা হয়।
এতে রংপুররে ৮ উপজেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তা, কিষান-কিষানীসহ ৮০ জন ”বিনা উদ্ভাবিত বোরো ধানের চাষাবাদ কলাকৌশল ও বীজ সংরক্ষণ চাষাবাদ কলা কৌশল ও আন্ত:পরিচযার উপর প্রশিক্ষণ গ্রহণ করেন ।# #

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]