1. [email protected] : Live Rangpur :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:২৪ অপরাহ্ন

কুড়িগ্রামে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

  • Update Time : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
  • ৪৬ Time View
কুড়িগ্রামে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
কুড়িগ্রামে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

কুড়িগ্রামে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

গ্রীষ্মের দাবদাহ ও খরায় পুড়ছে কুড়িগ্রাম। প্রখর রোদ ও তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন। বৃষ্টি না হওয়ার নদী নালা, খাল বিল শুকিয়ে গেছে। পানির অভাবে ফসলের খেত ফেঁটে চৌচির হয়ে পড়েছে। পানির জন্য সর্বত্র হাহাকার অবস্থা তৈরি হয়েছে। এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য মহান সৃষ্টিকর্তার নিকট দুই রাকাত ইসতিসকার বিশেষ নামাজ আদায় করেছে বিভিন্ন বয়সের ধর্মপ্রাণ মুসল্লিগণ।

বুধবার সকাল ৯টায় কুড়িগ্রাম সদর উপজেলার পাঁছগাছী ইউনিয়ন বাজার ঈদগাহ মাঠে কয়েক শতাধিক ধর্মপ্রাণ মুসল্লি সমবেত হয়ে বিশেষ নামাজে অংশগ্রহণ করেন। এছাড়াও জেলার বিভিন্ন এলাকায় এ বিশেষ নামাজ অনুষ্ঠিত হয়েছে বলে খবর পাওয়া গেছে।বিশেষ নামাজে মোনাজাত পরিচালনা করেন মাওলানা ফয়েজ উদ্দিন।

মোনাজাতে অংশ নেয়া মুসল্লিগণ কান্নায় ভেঙে পড়ে মহান সৃষ্টিকর্তার নিকট ক্ষমা প্রার্থনা করে এই অসহনীয় পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য দোয়া করেন। দোয়া করার সময় পড়নের পাঞ্জাবি ও টুপি উল্টো করে পড়েন মুসল্লিগণ।

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, কুড়িগ্রামে এক সপ্তাহ ধরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি থেকে ৩৭ ডিগ্রি সেলসিয়াসে ওঠা-নামা করছে। তবে আপাতত তাপমাত্রা কমার কোন সম্ভাবনা নেই।

আমিনুল ইসলাম নামে এক মুসুল্লি বলেন, আমার বয়স ৫০ বছর। আমার জীবনে আমি এমন গরম দেখি নাই। এই তীব্র গরম থেকে বাঁচতে আজ বিশেষ নামাজ আদায় করলাম। আল্লাহ পাক যেন বৃষ্টি দেয় পরিবেশটা যেন ঠান্ডা হয়ে যায়। আনিছুর রহমান বলেন, সারাদেশে যে তীব্র দাবদাহ চলছে। এর পরিপ্রেক্ষিতে আমরা আল্লাহর কাছে প্রার্থনা করলাম এবং ইসতিসকার নামাজ আদায় করলাম। আল্লাহ তায়ালা যেন রহমতের বৃষ্টি বর্ষণ করেন জমিনে।

বিশেষ নামাজে মোনাজাত পরিচালনাকারী মাওলানা ফয়েজ উদ্দিন বলেন, আমাদের বর্তমান যে সমাজের অবস্থা। তীব্র খড়ার কারণে সমাজে দাবদাহ সৃষ্টি হয়ছে। ফলে পরিবেশের উপর প্রভাব পড়েছে। শুধু তাই না তীব্র দাবদাহের কারণে সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এর থেকে পরিত্রাণের জন্য আমরা বিশেষ নামাজ আদায় করলাম।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]