1. [email protected] : Live Rangpur :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন

র‌্যাবের ১২তম মুখপাত্র হচ্ছেন কমান্ডার আরাফাত ইসলাম!

  • Update Time : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
  • ৯৭ Time View
র‌্যাবের ১২তম মুখপাত্র হচ্ছেন কমান্ডার আরাফাত ইসলাম!
র‌্যাবের ১২তম মুখপাত্র হচ্ছেন কমান্ডার আরাফাত ইসলামর‌্যাবের ১২তম মুখপাত্র হচ্ছেন কমান্ডার আরাফাত ইসলাম!!

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আইন ও গণমাধ্যম শাখার পরিচালকের দায়িত্ব পেতে পারেন কমান্ডার আরাফাত ইসলাম।

সোমবার তাকে দায়িত্ব দিয়ে এ সংক্রান্ত অফিস আদেশ জারি হতে পারে।

র‌্যাবের একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন। প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত র‌্যাব ১১ জন মুখপাত্র পেয়েছে। আরাফাত দায়িত্ব পেলে ১২তম মুখপাত্র হবেন এবং সদ্য নৌবাহিনীতে ফেরত পাঠানো কমান্ডার খন্দকার আল মঈনের স্থলাভিষিক্ত হবেন তিনি।

দীর্ঘ তিনবছর মুখপাত্রের দায়িত্ব পালন করা মঈন বৃহস্পতিবার নিজ বাহিনীতে ফেরত যান। এর আগে তিনি ২০২১ সালের ২৫ মার্চ র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক হন। মঈন নিজ বাহিনীতে ফেরত গেলেও পদটি এখন পর্যন্ত খালি রয়েছে।

জানা গেছে, কমান্ডার আরাফাত ইসলাম বর্তমানে র‌্যাব-১৩-এর অধিনায়ক (সিও) হিসেবে দায়িত্ব পালন করছেন। গতবছরের জানুয়ারিতে তিনি ব্যাটালিয়নের দায়িত্ব পান। ২০২২ সালে তিনি প্রেষণে র‌্যাবে আসেন। নৌবাহিনীর এই কর্মকর্তা ১৯৯৫ সালে বাহিনীতে যোগ দেন এবং ১৯৯৭ সালের ১ জুলাই এক্সিকিউটিভ ব্রাঞ্চে কমিশন লাভ করেন। পেশাগত জীবনে আরাফাত ইসলাম নেভিগেশন অ্যান্ড ডাইরেকশনের ওপর স্পেশালাইজেশন সম্পন্ন করেন। এছাড়া তিনি আবহাওয়াবিদ্যায় উচ্চশিক্ষা অর্জন করেন। তাছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেছেন।

পেশাগত জীবনে তিনি নৌবাহিনীর পাশাপাশি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), কোস্টগার্ডসহ বিভিন্ন বাহিনীতে চাকরির অভিজ্ঞতা অর্জন করেছেন। এছাড়া জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে লেবানন এবং সাউথ সুদানে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। পেশাগত দক্ষতা প্রদর্শনের মাধ্যমে তিনি নৌবাহিনী প্রধানের প্রশংসা, ফোর্স কমান্ডার’স কমেন্ডেশনসহ নৌ উৎকর্ষতা পদক (এনইউপি) এবং প্রেসিডেন্ট কোস্ট গার্ড মেডেল (পিসিজিএম) এ ভূষিত হন। তাছাড়া পৃথিবীর পাঁচটি মহাদেশের প্রায় ৩৪টি দেশ ভ্রমণ করেছেন।

ব্যক্তিগত জীবনে বিবাহিত ও দুই কন্যা সন্তানের জনক কমান্ডার আরাফাত ইসলাম।সুত্রঃ ঢাকা টাইমস

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]