April 13, 2021, 2:26 am

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

পাটগ্রামে রাতের আঁধারে শহীদ মিনার উধাও

Reporter Name
  • Update Time : Tuesday, April 6, 2021
  • 232 Time View
লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়নের জোংড়া ন্যাশনাল উচ্চ বিদ্যালয়ের নির্মিত শহীদ মিনারটি রাতের আঁধারে উধাও হয়ে গেছে। বর্তমানে নির্মিত শহীদ মিনারের স্থানে এর কোন চিহ্ন নেই। দেখে বুঝার কোন উপায়ও নেই ওই স্থানে পুরাতন কোন শহীদ মিনার ছিল কি না। তবে এ বিষয়ে মুখ খুলছেন না কেউ। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া জরুরী।
তবে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, জোংড়া ন্যাশনাল উচ্চ বিদ্যালয় মাঠের দক্ষিণ পার্শ্বে একটি নির্মিত শহীদ মিনার ছিল। রহস্যজনক কারনে গত কয়েকদিন আগে শহীদ মিনারটি রাতের আঁধারে উধাও হয়ে গেলেও একটি মহলের চাপে মুখ খুলছেন না কেউ।
ওই বিদ্যালয়ের সহকারি শিক্ষক প্রমথ চন্দ্র বলেন, বিদ্যালয় মাঠের দক্ষিণ  পার্শ্বে একটি শহীদ মিনার ছিল। দীর্ঘদিন ধরে সংস্কার না করায় জরাজীর্ণ অবস্থায় দেখেছি। কিন্তু কে বা কারা ভেঙ্গে ফেলেছে বিদ্যালয় বন্ধ থাকায় এ বিষয়ে কোন তথ্য আমার জানা নেই। একটি মহল ব্যক্তি স্বার্থে নির্মিত শহীদ মিনারটি রাতের আঁধারে ভেঙ্গে ফেলে পাশের পুকুরে ফেলে দিতে পারে বলে অনেকের ধারনা। শহীদ মিনারটি বিদ্যালয় মাঠে  নির্মিত হওয়ায় অনেকের ধারনা এটি বিদ্যালয়ের শহীদ মিনার।
কিন্তু বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম বলেন, বিদ্যালয়ের নামে কোন শহীদ মিনার ছিল না। বিদ্যালয়ের মাঠে ছিল ইউনিয়ন পরিষদের শহীদ মিনার। করোনা কালীন সময় বিদ্যালয় বন্ধ থাকায় এটি কে বা কারা ভেঙ্গে ফেলেছে তা আমার জানা নেই।
পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ সুমন কুমার মোহন্ত বলেন, জোংড়া ন্যাশনাল উচ্চ বিদ্যালয় মাঠে শহীদ মিনার ছিল কি না তা আমার জানা নেই। এ বিষয়ে কেউ কোন অভিযোগও করেনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category