1. [email protected] : Live Rangpur :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন

রংপুরে সনাক-এসিজি’র মতবিনিময় সভা

  • Update Time : বুধবার, ২৭ মার্চ, ২০২৪
  • ৫১ Time View
রংপুরে সনাক-এসিজি’র মতবিনিময় সভা
২৭ মার্চ ২০২৪, রংপুর: আজ রংপুরে সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি-এর অনুপ্রেরণায় গঠিত অ্যাকটিভ সিটিজেন্স গ্রুপ (এসিজি) দর্শনা-এর আয়োজনে রংপুর সদর উপজেলার দর্শনা ইউনিয়ন উপ-স্বাস্থ্যকেন্দ্রের স্বচ্ছতা, জবাবদিহিতা ও নাগরিকদের অংশগ্রহণের মাধ্যমে সেবার মানোন্নয়নে এসিজি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মতবিনিময় সভা আয়োজন করা হয়।
সভায় সভাপতিত্ব করেন দর্শনা ইউনিয়ন উপ-স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসার ডা: সুতপা দেব। টিআইবি’র এরিয়া কোঅর্ডিনেটর মো: আলমগীর কবির এর সঞ্চালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন সনাক রংপুরের সহ-সভাপতি প্রফেসর মো: শাহ আলম। সভায় টিআইবি’র প্যাকটা প্রকল্পের অধীনে ইউনিয়ন উপ-স্বাস্থ্যকেন্দ্রের সেবার মানোন্নয়নে বিভিন্ন পরিকল্পনা তুলে ধরা হয়। এ সময় তথ্যের অবাধ প্রবাহ, নাগরিক সম্পৃক্ততা বৃদ্ধি, সেবা প্রদানে যতœবান হওয়া এবং যথাসময়ে সেবা প্রদান নিশ্চিত করার মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতার ক্ষেত্র প্রস্তত করার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। একইসাথে স্থানীয় সেবাগ্রহীতাদের সাথে উন্মুক্ত আলোচনা সভা আয়োজনের পরিকল্পনা করা হয়। এ সময় কর্তৃপক্ষের পক্ষ থেকে সেবাদানে নানা সীমাবদ্ধতা এবং নাগরিক সচেতনতা অভাব উঠে আসে ও এ বিষয়গুলো উত্তোরণে কর্তৃপক্ষের প্রয়োজনীয় উদ্যোগ কামনা করা হয় । সকলে একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। ।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, দর্শনা ইউনিয়ন উপ-স্বাস্থ্যকেন্দ্রের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মো: গোলাম রাব্বানী ও এসিজি সদস্যবৃন্দ। সভায় উপস্থিত ছিলেন ইয়েস সদস্য ও টিআইবি’র ইন্টার্ণবৃন্দ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]