1. [email protected] : Live Rangpur :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন

বেরোবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

  • Update Time : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
  • ৪৫ Time View
বেরোবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপন
বেরোবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২৬মার্চ) সকালে জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের সামনে বেলুন উড়িয়ে শোভা যাত্রার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো.হাসিবুর রশীদ।

শোভাযাত্রাটি ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্বাধীনতা স্মারকের সামনে এসে শেষ হয়। এতে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ, দপ্তর, আবাসিক হল, ইনস্টিটিউটসহ শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীগণ অংশগ্রহণ করেন। পরে স্বাধীনতা স্মারকে মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ ও ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ।

এরপর পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভাগ, আবাসিক হল, ইনস্টিটিউট, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজ, নীল দল, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারী ইউনিয়নসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীদের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে সকাল পৌনে১১টায়ভার্চুয়ালআলোচনা সভার আয়োজন করা হয়।আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বেরোবি উপাচার্য প্রফেসর ড. মো.হাসিবুর রশীদ বলেন, ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালি জাতির ইতিহাসে সর্বশ্রেষ্ঠ অর্জন একাত্তরের মহানমুক্তি যুদ্ধের মধ্য দিয়ে স্বাধীন-সার্বভৌম ‘বাংলাদেশ’ রাষ্ট্র প্রতিষ্ঠা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]