1. [email protected] : Live Rangpur :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৩২ অপরাহ্ন

ডাকাত চক্রের মূলহুতা রাশেদসহ ৮ সদস্যকে গ্রেফতার

  • Update Time : রবিবার, ১০ মার্চ, ২০২৪
  • ১৯২ Time View
ডাকাত চক্রের মূলহুতা রাশেদসহ ৮ সদস্যকে গ্রেফতার
ডাকাত চক্রের মূলহুতা রাশেদসহ ৮ সদস্যকে গ্রেফতার

র‌্যাব-১৩, রংপুর কর্তৃক রংপুর জেলার পীরগঞ্জ এবং গাইবান্ধা জেলার পলাশবাড়ী থানা এলাকা হতে ডাকাত চক্রের মূলহুতা রাশেদসহ ০৮ জন সদস্যকে গ্রেফতার।
১৩ জানুয়ারি ২০২৩ তারিখে রংপুর জেলার পীরগঞ্জে একটি বাস ডাকাতি হয়। এই ডাকাতি মামলায় ০৫ জন আসামীকে থানা পুলিশ কর্তৃক গ্রেফতার করা হয়। কিন্তু মূল আসামী মোঃ রাশেদুল ইসলাম(৩৫) থেকে যায় ধরাছোয়ার বাহিরে। সে পলাতক থেকে বিভিন্ন নাম পরিচয় ব্যবহার করে একটি ডাকাত চক্র গড়ে তুলে গাইবান্ধা এবং পীরগঞ্জ এলাকায়। এই ডাকাত চক্রের সদস্যরা প্রায় প্রতিদিনই বিভিন্ন এলাকায় ছিনতায় এবং ডাকাতির কার্যক্রম চালিয়ে আসছিল। তদপ্রেক্ষিতে র‌্যাব-১৩, রংপুর গোপন সংবাদের ভিত্তিতে এবং দীর্ঘ দিনের গোয়েন্দা অনুসন্ধানের ভিত্তিতে ১০ মার্চ ২০২৪ তারিখ ০৪০০ ঘটিকায় রংপুর জেলার পীরগঞ্জ এবং গাইবান্ধা জেলার পলাশবাড়ী থানাধীন এলাকা হতে অভিযান পরিচালনা করে উক্ত ডাকাতির ঘটনায় জড়িত ১। মোঃ রাশেদুল ইসলাম(৩৫), পিতা-মৃত আছির উদ্দিন, সাং-আজমপুর, থানা-পীরগঞ্জ সহ তার অন্যান্য ০৮ সহযোগী ২। মোঃ রনি সরকার(২৮), পিতা-মোঃ বাদশা সরকার, সাং-পার্বতীপুর, থানা-পলাশবাড়ী, জেলা-গাইবান্ধা, ৩। মোঃ রবিউল ইসলাম(২৮), পিতা-মোঃ মতিউর রহমান, সাং-পার্বতীপুর, থানা-পলাশবাড়ী, জেলা-গাইবান্ধা, ৪। মোঃ নুরন্নবী সরকার(২৫), পিতা-মোঃ মতিউর রহমান, সাং-মহাদীপুর দক্ষিণপাড়া, থানা-পলাশবাড়ী, জেলা-গাইবান্ধা, ৫। মোঃ ইসাহাক আলী(২৫), পিতা-মোঃ হাফিজুর রহমান, সাং-তরফ পাহাড়ী, থানা-সাদুল্লাপুর, জেলা-গাইবান্ধা, ৬। মোঃ জাহিদ হাসান(২৫), পিতা-মোঃ হযরত আলী, সাং-জামালপুর, থানা-পলাশবাড়ী, জেলা-গাইবান্ধা, ৭। মোঃ মাহাবুব আলী(৪০), পিতা-মোঃ আব্দুল মজিদ, সাং-মহাদীপুর পূর্ব পাড়া, থানা-পলাশবাড়ী এবং ৮। মোঃ নজরুল ইসলাম (৪২), পিতা-মোঃ সিরাজুল ইসলাম, সাং-জলামহল, থানা-পীরগঞ্জ, জেলা-রংপুরদেরকে গ্রেফতার করেন।

ধৃত ডাকাত দলের দেওয়া তথ্য অনুযায়ী ডাকাতিকৃত মোবাইল এবং একটি অটোরিক্সা উদ্ধার করা হয়। অটোরিক্সাটি তারা ডাকাতি করে নিয়ে আসে এবং বিভিন্নভাবে বিভক্ত করে বিক্রয় করার চেষ্ঠা করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, ধৃত ডাকাত দল স্বীকার করে যে, রংপুর এবং গাইবান্ধা জেলার বিভিন্ন এলাকায় বিভিন্ন কৌশল অবলম্বন করে দীর্ঘদিন থেকে নিয়মিত ডাকাতি ও ছিনতাই করে আসছে। ধৃত আসামীদের বিরুদ্ধে আইনগত প্রক্রিয়া চলমান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]