কুড়িগ্রামে ঘন কুয়াশায় শীতের আগমনী বার্তা | Rangpur24
  1. [email protected] : Live Rangpur :
শনিবার, ১৮ মে ২০২৪, ১২:০৪ অপরাহ্ন

কুড়িগ্রামে ঘন কুয়াশায় শীতের আগমনী বার্তা

  • Update Time : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩
  • ২০১ Time View
কুড়িগ্রামে ঘন কুয়াশায় শীতের আগমনী বার্তা
কুড়িগ্রামে ঘন কুয়াশায় শীতের আগমনী বার্তা

হেমন্তের শুরুতে কুড়িগ্রামে পড়ছে ঘন কুয়াশা। মধ্যরাত থেকে পড়া এ কুয়াশা থাকছে সকাল ৯টা পর্যন্ত। আর এ কুয়াশা শীতের আভাস দিচ্ছে এ জেলায়। অন্যদিকে ঘন কুয়াশার কারণে সমস্যায় পড়ছে সড়কের যানবাহন, কৃষক ও শ্রমিক। আগাম শীতের আশঙ্কা করছে মানুষ।

স্থানীয়রা জানান, একসপ্তাহ থেকে কুড়িগ্রামের বিভিন্ন অঞ্চলে কুয়াশা পড়ছে। তবে কার্তিক মাসের প্রথম দিন থেকে ঘন কুয়াশা পড়ছে। এ কুয়াশা স্থায়ী হচ্ছে ৯টা সাড়ে ৯টা পর্যন্ত। ফলে হেডলাইট জ্বালিয়ে সড়কে চলছে যানবাহন। ঘন কুয়াশার কারণে অসুবিধায় পড়েছে বিভিন্ন শ্রেণির শ্রমিক।

সোনাহাট স্থলবন্দরের শ্রমিক কাশেম আলী বলেন, বেশ কয়েক দিন থেকে কুয়াশা পড়ছে। এই কুয়াশায় স্থলবন্দর যেতে তাদের কষ্ট হয়। ভোরবেলা এমন কুয়াশা পড়ে চোখে দেখা যায় না।নাগেশ্বরী উপজেলার কেদার এলাকার কৃষক দিদারুল ইসলাম বলেন, এখন টাল আবাদের মৌসুম। সকালে যে কুয়াশা পড়ে এতে ক্ষেত খামারে কাজ করতে আমাদের সমস্যা হচ্ছে।

একই এলাকার লুৎফর রহমান বলেন, কুয়াশার ধরণ দেখে বোঝা যাচ্ছে এবার আগাম শীত পড়বে। কেননা জীবনে এই প্রথম কার্তিক মাসের শুরুতে এমন কুয়াশা দেখলাম। যদিও ভারি কুয়াশা তবে ঠান্ডা লাগে না।কুড়িগ্রামের আবহাওয়া ও কৃষি পর্যবেক্ষক মোফাখখারুল ইসলাম বলেন, ১৮ অক্টোবর সকাল ৬টায় এ জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২২ ডিগ্রি সেলসিয়াস।তিনি আরও বলেন, ২০-২৪ অক্টোবরের মধ্যে জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টিপাতের পর এ অঞ্চলে শীতের প্রভাব শুরু হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]