আমেরিকান কেমিক্যাল সোসাইটির সন্মেলন অনুষ্ঠিত | Rangpur24
  1. [email protected] : Live Rangpur :
সোমবার, ২০ মে ২০২৪, ০৪:০২ অপরাহ্ন

আমেরিকান কেমিক্যাল সোসাইটির সন্মেলন অনুষ্ঠিত

  • Update Time : মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৮৭ Time View
আমেরিকান কেমিক্যাল সোসাইটির সন্মেলন অনুষ্ঠিত
আমেরিকান কেমিক্যাল সোসাইটির সন্মেলন অনুষ্ঠিত
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো. আখতারুজ্জামান। অনুষ্ঠানটি যৌথভাবে আয়োজন করে কেমিক্যাল অ্যাবস্ট্রাক্ট সার্ভিসেস (আমেরিকান কেমিক্যাল সোসাইটির একটি বিভাগ) এবং ফার্মেসি অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের, ইন অ্যাসোসিয়েশন উইথ সেন্ট্রাল লাইব্রেরি, ঢাকা বিশ্ববিদ্যালয়।প্রধান পৃষ্ঠপোষক ছিল CAS (আমেরিকান কেমিক্যাল সোসাইটির একটি বিভাগ)।  প্রায় ১২০ জন অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন মিসেস জো-আন চিয়া – সিনিয়র রিজিওনাল সেলস ডিরেক্টর, এশিয়া-প্যাসিফিক, সিএএস।অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রধান গ্রন্থাগারিক প্রফেসর ড. মো. নাসির উদ্দিন মুন্সী। “সাইফাইন্ডার ডিসকভারি প্ল্যাটফর্ম”-এর উপস্থাপনা করেন অ্যান্ড্রু ম্যাককে – আঞ্চলিক বাজার ব্যবস্থাপক, সিএএস, “থাইল্যান্ডের বৈজ্ঞানিক প্রফেসর ডঃ তিরুত ভিলাইভান, চুলালংকর্ন ইউনিভার্সিটি, থাইল্যান্ড, এবং  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল ফার্মেসি অ্যান্ড ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক ড. এস এম আবদুর রহমান প্রকাশনা  উপস্থাপন করেন।সন্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. সিতেশ সি. বাছার, ডিন ফ্যাকাল্টি অব ফার্মেসি, বক্তব্য রাখেন।
উপস্থিত অতিথিরা CAS সম্পর্কে বলেন, CAS হল আমেরিকান কেমিক্যাল সোসাইটির একটি বিভাগ, বৈজ্ঞানিক তথ্য সমাধানের একটি নেতা, বৈজ্ঞানিক অগ্রগতিগুলিকে ত্বরান্বিত করতে সারা বিশ্বের উদ্ভাবকদের সাথে অংশীদারিত্ব করে৷  CAS ১৫০০’শর বেশি বিশেষজ্ঞ নিয়োগ করে যারা অদেখা সংযোগগুলি প্রকাশ করার জন্য বৈজ্ঞানিক জ্ঞানের কিউরেট, সংযোগ এবং বিশ্লেষণ করে।  ১০০ বছরেরও বেশি সময় ধরে, বিজ্ঞানী, পেটেন্ট পেশাদার এবং ব্যবসায়িক নেতারা তাদের প্রয়োজনীয় পশ্চাৎদৃষ্টি, অন্তর্দৃষ্টি এবং দূরদর্শিতা প্রদানের জন্য CAS সমাধান এবং দক্ষতার উপর নির্ভর করেছেন যাতে তারা একটি ভাল ভবিষ্যত আবিষ্কার করতে অতীতের শিক্ষার উপর ভিত্তি করে গড়ে তুলতে পারে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]