1. [email protected] : Live Rangpur :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১০:২৫ অপরাহ্ন

সাংবাদিক জীবনের লেখা মৌলিক গান নিয়ে গীতিসন্ধ্যা

  • Update Time : রবিবার, ১৯ মে, ২০২৪
  • ৪৭ Time View
সাংবাদিক জীবনের লেখা মৌলিক গান নিয়ে গীতিসন্ধ্যা
সাংবাদিক জীবনের লেখা মৌলিক গান নিয়ে গীতিসন্ধ্যা
সাংবাদিক জীবনের লেখা মৌলিক গান নিয়ে গীতিসন্ধ্যা
 
নিজস্ব প্রতিবেদক: “নতুন কথায় নতুন সুরে, আপ্লুত হোক প্রতিটি হৃদয়” এই শ্লোগানে ছড়াকার, গীতিকার ও সাংবাদিক রেজাউল করিম জীবনের লেখা আধুনিক মৌলিক গান নিয়ে একক গীতিসন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। শনিবার রংপুর টাউনহল মঞ্চে সন্ধ্যায় মৌচাক পরিবারের আয়োজনে এ গীতিসন্ধ্যা অনুষ্ঠিত হয়। মা কে নিবেদন করে গান, গণমানুষের গান, বিরহ বিচ্ছেদ, ভালোবাসা, পূর্ণতা, আবেগী গান পরিবেশনার মধ্যদিয়ে একে একে ১২ টি গান পরিবেশিত হয় মঞ্চে।
শুরুতেই “মনে পড়ে কি তুমি আমি কোথায় প্রথম বসেছিলাম” এবং তোমায় পেয়ে জীবন আমার রঙিন হলো” এই শিরোনামে দুটি গান পরিবেশন করেন বাংলাদেশ বেতার শিল্পী ইয়াসমিন আরা লিপি। এরপর “মা তুমি ছাড়া এ বাড়িতে লাগে না যে ভালো” মাকে নিবেদন করে গান পরিবেশন করেন বেতার শিল্পী রাকিবুল ইসলাম রাকিব। গানটি দর্শকের মন ছুয়ে যায়। “ও মানুষ তোমার একটা বুকে ক’টা হৃদয় আছে” এমন হৃদয়িক গান পরিবেশন করেন কাজল কুমার। এরপরে আবারো পরপর “না বলে চলে যেও না” শিরোনামে গান পরিবেশন করেন বাংলাদেশ বেতারের শিল্পী নীলিমা আক্তার। গানের বিরতি দিয়ে মঞ্চে কথা বলেন গীতিকার রেজাউল করিম জীবন ও সুরকার ফারহান শাহীল লিয়ন। আলোচনার পর গানে গান পরিবেশিত হয় মঞ্চে। “সেদিনের সেই প্রথম দেখা শেষ দেখা হবে তা বুঝিনি” ও কালো মেঘে ভরে গেছে নীলাকাশ শিরোনামে দুটি গান পরিবেশন করেন বেতারের শিল্পী জাহেদুল ইসলাম জাহিদ। ভরাট কণ্ঠে গান পরিবেশন করেন মহববত আলী মজনু। পরে “কেন এমন করে চলে গেলে” এবং তুমি শুধু ছলনাই জানো ভালোবাসতে জানো না “ শিরোনামে বিরহের গান গেয়ে মঞ্চ মাতান বাংলাদেশ বেতারের শিল্পী আনোয়ারুল ইসলাম। সবশেষ “চম্পা চামেলি তুমি গোলাপ বকুল” গান গেয়ে দর্শকদের আন্দোলিত করেন তৈয়বুর রহমান ডিকু। মঞ্চে পরিবেশিত প্রতিটি গানেই সুর দেন সুরকার ও কন্ঠশিল্পী ফারহান শাহীল লিয়ন।
এর আগে অনুষ্ঠানে অতিথি হিসেবে কথা বলেন ডেইরি ফার্মাস এসোসিয়েশন জেলা ও বিভাগীয় সভাপতি ইঞ্জিনিয়ার লতিফুর রহমান মিলন, আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ মোঃ ইফতেখারুল আমিন, সাহিত্যিক ও শিক্ষাবিদ গীতিকার প্রফেসর মোহাম্মদ শাহ আলম, সিটি প্রেসক্লাব রংপুরের সভাপতি স্বপন চৌধুরী, বিশিষ্ট কণ্ঠশিল্পী খ ম আলী সম্রাট, গীতি কবি সংসদ রংপুর অঞ্চলের সভাপতি এস এম খলিল বাবু, জাতীয় কবিতা পরিষদ রংপুরের সাধারণ সম্পাদক মনজিল মুরাদ লাভল, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ডিজিএম হাই হাফিজ। এছাড়াও উপস্থিত ছিলেন রংপুর মহানগর আওয়ামীলীগের সাবেক সভাপতি সাফিউর রহমান সফি, সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, সম্মিলিত সাংস্কৃতিক জোট রংপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মাজেদ আলী ঝন্টুসহ অন্যান্য অতিথিবৃন্দ। সভাপতিত্ব করেন মৌচাক পরিবারের সভাপতি সাংবাদিক হুমায়ুন কবীর মানিক। স্বাগত বক্তব্য দেন মৌচাক এর নির্বাহী সম্পাদক গীতিকার মতিয়ার রহমান। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপস্থাপক ও বাচিক শিল্পী শরিফ উর রহমান সুমন।
অনুষ্ঠানে হলভর্তি দর্শক গীতিকার ও সাংবাদিক রেজাউল করিম জীবনের লেখা আধুনিক মৌলিক গান উপভোগ করেন এবং গান ও সুরের ভুয়সী প্রশংসা করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com  
Md Prince By rangpur24.com