1. [email protected] : Live Rangpur :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:২২ অপরাহ্ন

গাইবান্ধা ও নীলফামারীতে বিএসটিআইয়ের মোবাইল কোর্টের অভিযান

  • Update Time : সোমবার, ২৯ মে, ২০২৩
  • ৯২ Time View
গাইবান্ধা ও নীলফামারীতে বিএসটিআইয়ের মোবাইল কোর্টের অভিযান
গাইবান্ধা ও নীলফামারীতে বিএসটিআইয়ের মোবাইল কোর্টের অভিযান

গাইবান্ধা ও নীলফামারীতে বিএসটিআইয়ের মোবাইল কোর্টের অভিযানে ৭০,০০০/- জরিমানা
জেলা প্রশাসন, গাইবান্ধা এবং জেলা প্রশাসন, নীলফামারী ও বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর উদ্যোগে গাইবান্ধা ও নীলফামারী জেলায় মোট ২টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

গাইবান্ধা জেলায় অভিযানকালে-
বিএসটিআইয়ের মান সনদ/ছাড়পত্র রয়েছে বলে মিথ্যা তথ্য প্রদান করে পাকিস্তানি নিষিদ্ধ ঘোষিত স্কীন ক্রীম বিক্রি ও সংরক্ষণ করার অপরাধে বিএসটিআই আইন-২০১৮ এর ৩০(৩০) ধারায় (১) মেসার্স সফি স্টোর (পণ্য-স্কিন ক্রীম, ব্রান্ড- ঘবি ঋধপব, এড়ষফবহ চবধৎষ, এড়ৎবব. চধী, গোল্ড), আব্বাস উদ্দিন টাওয়ার মার্কেট, স্টেশন রোড, সদর, গাইবান্ধা কে ১০০০০/- জরিমানা, (২) মেসার্স বেলী স্টোর (পণ্য- স্কিন ক্রীম, ব্রান্ড- স্কিন শাইন, এড়ৎবব, এঢ়ষফবহ ঢ়বধঃষ, গোল্ড), আব্বাস উদ্দিন টাওয়ার মার্কেট, স্টেশন রোড, সদর, গাইবান্ধা কে ১০০০০/- জরিমানাসহ মোট ২ টি মামলা দায়ের করে ২০০০০/- জরিমানা আদায় করে মামলা নিষ্পপ্তি করা হয়। পাশাপাশি ৫০ পিছ নিষিদ্ধ ঘোষিত পাকিস্তানি স্কীন ক্রীম ধ্বংস করা হয়। উক্ত মোবাইল কোর্টটি পরিচালনা করেন জনাব জুয়েল মিয়া, বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার, জেলা প্রাসকের কার্যালয়, গাইবান্ধা। প্রসিকিউটর ছিলেন জনাব মোঃ দেলোয়ার হোসেন, ফিল্ড অফিসার (সিএম), জনাব খন্দকার মোঃ জামিনুর রহমান, ফিল্ড অফিসার (সিএম) ও জনাব মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি), বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর।

নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলায় অভিযানকালে-
ওজন ও পরিমাপে কারচুপি করায় (১) মেসার্স রওশন এন্ড রজব ফিলিং স্টেশন, সৈয়দপুর, নীলফামারী প্রতিষ্ঠানটিকে ৩০০০০/- এবং ট্যাংলরীর বাৎসরিক ভেরিফিকেশন না করায় (২) মেসার্স খালেক ফিলিং স্টেশন, সৈয়দপুর, নীলফামারী প্রতিষ্ঠানটিকে ২০০০০/- জরিমানাসহ মোট ২ টি মামলা দায়ের করে ৫০০০০/- জরিমানা আদায় করে মামলা নিষ্পপ্তি করা হয়। এছাড়া জ্বালানী তেলের মান যাচাইয়ের লক্ষ্যে পাম্পটির এর পেট্রোল, অকটেন ও ডিজেলের নমুনা পরীক্ষণের জন্য প্রেরণ করা হয়। উক্ত মোবাইল কোর্টটি পরিচালনা করেন নীলফামারী জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব রিয়াজ উদ্দিন আহমেদ। প্রসিকিউটর ছিলেন বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর কর্মকর্তা প্রকৌশলী জুনায়েদ আহমেদ, ফিল্ড অফিসার (সিএম) ও জনাব মোঃ হাফিজুর রহমান, পরিদর্শক (মেট্রোলজি)।

জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]