1. [email protected] : Live Rangpur :
রবিবার, ১২ মে ২০২৪, ০১:০৩ অপরাহ্ন

বুড়িমারী স্থলবন্দর পরিদর্শনে ভারতীয় সহকারী হাই কমিশনার

  • Update Time : শনিবার, ৬ মে, ২০২৩
  • ৫১ Time View
বুড়িমারী স্থলবন্দর পরিদর্শনে ভারতীয় সহকারী হাই কমিশনার
বুড়িমারী স্থলবন্দর পরিদর্শনে ভারতীয় সহকারী হাই কমিশনার

লালমনিরহাট: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর পরিদর্শন করলেন ভারতীয় সহকারী হাই কমিশনার (রাজশাহী) শ্রী মনোজ কুমার।

শনিবার (৬ মে) দুপুরে বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের হলরুমে ব্যবসায়ী ও বন্দর কর্তৃপক্ষের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন তিনি মতবিনিময় সভায় বুড়িমারী স্থলবন্দরের ব্যবসীয়দের বাণিজ্যিক ভিসা সহজকরণ, বন্দরে উভয় দেশে চোরাচালান ও স্বচ্ছ ব্যবসা পরিচালনার ক্ষেত্রে স্ক্যানার মেশিন বসানো, স্থলবন্দরের ওপারে ভারতে চ্যাংরাবান্ধা স্থলবন্দরের পুলিশ অভিবাসন কেন্দ্রে যাত্রী হয়রানি বন্ধকরণসহ দ্রুত পাসপোর্ট যাত্রীদের সেবা দেওয়া, রেলপথ যোগাযোগ উন্নয়ন, মাল্টিপল ভিসা দ্রুত দেওয়াসহ বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করা হয়।

এ সময় ভারতীয় সহকারী হাই কমিশনার শ্রী মনোজ কুমার বিষয় সমুহ যথাযথভাবে সমাধানের আশ্বাস দেন। পরে তিনি বুড়িমারী জিরো পয়েন্ট পরিদর্শন করেন। ওপারে ভারতীতের চেংরাবান্ধা স্থবন্দরের কাস্টমসের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন।

এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ও পুলিশ কমকর্তারা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। পরে বিএসএফ চ্যাংরাবান্ধা ক্যাম্পের সামনে ভারতীয় ব্যবসায়ী ও কাস্টমস, পুলিশ কর্মকতার্দের সঙ্গে মতবিনিময় করেন।

বুড়িমারী স্থলবন্দর আমদানি ও রপ্তানিকারক গ্রুপের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুলের সভাপতিত্বে বক্তব্য দেন বুড়িমারী স্থল শুল্ক স্টেশন কাস্টমসের ডেপুটি কমিশনার (ডিসি) বিল্লাল হোসেন, পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদুল হাসান, লালমনিরহাটের সহকারী পুলিশ সুপার (বি সার্কেলের) ফরহাদ ইমরুল কায়েস, স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক ট্রাফিক গিয়াস উদ্দিন, পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক, বুড়িমারী ইমিগ্রেশন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মুর হাসান কবির, বুড়িমারী সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন সভাপতি সায়েদুজ্জামান সায়েদ, চেম্বার অ্যান্ড কর্মাসের সদস্য হুমায়ূন কবির সওদাগর প্রমুখ।

বিকেলে পাটগ্রাম উপজেলার পাটেশ্বরী মন্দির ও বাউরা সার্বজনীন মহাশ্মশানস্থ  শিব মন্দির পরিদর্শন করেন ভারতীয় সহকারী হাই কমিশনার শ্রী মনোজ কুমার। এ সময় তিনি বাউরা সার্বজনীন মহাশ্মশানস্থ শিব মন্দির প্রাঙ্গণে একটি লন্ডন পাইন গাছ রোপণ করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]