1. [email protected] : Live Rangpur :
রবিবার, ১২ মে ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

সীমান্তবর্তী এলাকায় ৬১ বিজিবির জনসচেতনতা মূলক সভা

  • Update Time : মঙ্গলবার, ২ মে, ২০২৩
  • ৪৯ Time View
সীমান্তবর্তী এলাকায় ৬১ বিজিবির জনসচেতনতা মূলক সভা
সীমান্তবর্তী এলাকায় ৬১ বিজিবির জনসচেতনতা মূলক সভা
সীমান্তবর্তী এলাকায় ৬১ বিজিবির জনসচেতনতা মূলক সভা
লালমনিরহাট জেলা প্রতিনিধি
অবৈধভাবে সীমান্তে অনুপ্রবেশ, সীমান্ত হত্যা, মাদকদ্রব্য, নারী ও শিশু পাচার, অন্যান্য চোরাচালানী মালামাল পাচার, গবাদিপশু পাচার এবং আন্তঃ সীমান্ত অপরাধ দমনের লক্ষ্যে জনসচেতনতামূলক সভা করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)
সোমবার (০১ মে)  ৬১ বিজিবি (তিস্তা ব্যাটালিয়ন-২) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুম, পিএসসি এর সভাপতিত্বে তিস্তা ব্যাটালিয়ন-২ এর আওতাধীন শমসেরনগর বিওপি’র নিকটবর্তী ‘ভেরভেরিরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সীমান্তবর্তী জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জনসচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুম বলেন, সীমান্ত হত্যা রোধ এবং অবৈধ চোরাচালান বন্ধ করা বিজিবি’র পক্ষে কষ্টসাধ্য। এব্যাপারে সকলকে একযোগে কাজ করতে হবে। সীমান্ত হত্যা রোধ, অবৈধ চোরাচালান, অবৈধ অনুপ্রবেশ রোধকল্পে স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন, গণমান্য ব্যক্তিবর্গসহ সকলে এগিয়ে আসলেই সীমান্ত হত্যা শূন্যের কোঠায় নেমে আসবে এবং চোরাচালান প্রতিরোধ করা সম্ভব হবে।
তিনি আরও বলেন, সীমান্তে অবৈধ পারাপার বন্ধ হলেই সীমান্ত হত্যা রোধ করা সম্ভব। সেই সাথে সীমান্ত হত্যা, অবৈধ অনুপ্রবেশ রোধকল্পে বিজিবি প্রতিপক্ষের সাথে বিভিন্ন পর্যায়ে নিয়মিত পতাকা বৈঠক পরিচালনা করা হচ্ছে। সীমান্তে বসবাসরত নিরীহ জনসাধারণ যাতে হত্যার শিকার না হয় সে লক্ষ্যে সীমান্তবর্তী এলাকায় নিয়মিত জনসচেতনতামূলক সভার মাধ্যমেও সকলকে প্রেষণা প্রদান করা হচ্ছে।
অবৈধভাবে সীমান্ত অতিক্রম বন্ধে স্থানীয় জনসাধারণ, জনপ্রতিনিধি এবং গণ্যমান্য ব্যক্তিদের বিজিবি ও প্রশাসনকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আহবান জানান বিজিবির অধিনায়ক।
উক্ত জনসচেতনতামুলক সভায় পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক, ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]