1. [email protected] : Live Rangpur :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন

দুই দিনের ঝড়ে সুন্দরগঞ্জে ২৪৬ ঘরবাড়ি লন্ডভন্ড

  • Update Time : বুধবার, ১৭ মে, ২০২৩
  • ৬৭ Time View
দুই দিনের ঝড়ে সুন্দরগঞ্জে ২৪৬ ঘরবাড়ি লন্ডভন্ড
দুই দিনের ঝড়ে সুন্দরগঞ্জে ২৪৬ ঘরবাড়ি লন্ডভন্ড

গত দুইদিনে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার উপর দিয়ে গেছে ঝড়। এসময় শিলাবৃষ্টিও হয়েছে। এতে অন্তত ২৪৬ ঘরবাড়ি লন্ডভন্ড হয়ে গেছে। বুধবার (১৭ মে) উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে এতথ্য জানা গেছে।

সূত্র জানায়, ঝড়ে ২৪৬টি ঘরবাড়ি ও ৩৬০ জন মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছেন। তবে সরকারি হিসেবের চেয়ে ক্ষয়ক্ষতির পরিমাণ আরও অনেক বেশি বলে ভুক্তভোগীদের দাবি।

খোঁজ নিয়ে ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত সোমবার ও গতকাল মঙ্গলবার (১৬ মে) রাতে উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার উপর দিয়ে প্রথমে বৃষ্টি ও পরে ঝড় বয়ে যায়। এতে ৫০০ ঘরবাড়ির ক্ষতি হয়। এছাড়া ৫ হাজার ছোট বড় গাছপালা উপড়ে যায়। ঝড়ে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে উপজেলার তারাপুর ও বেলকা ইউনিয়নে।

ঝড়ে ক্ষতিগ্রস্ত তারাপুর ইউনিয়নের আনোয়ারুল ইসলাম নামের এক ব্যক্তি বলেন, মঙ্গলবার (১৬ মে) সন্ধ্যার পর হঠাৎ ঝড় শুরু হয়। এসময় আমার ২টি ঘর ভেঙে যায়। জমিতে থাকা গাছপালাও নষ্ট হয়েছে। এখন কীভাবে ঘুরে দাঁড়াবো, এ নিয়েই দুশ্চিন্তায় আছি।

তারাপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আমিনুল ইসলাম জানান, তার ইউনিয়নে কমপক্ষে ১০০ ঘরবাড়ি এবং ১ হাজার গাছপালার ক্ষতি হয়েছে। ঘরবাড়ি লন্ডভন্ড হয়ে যাওয়া অনেক পরিবার খোলা আকাশের নিচে বসবাস করছে। এখন পর্যন্ত সরকারিভাবে কোনো সহায়তা দেওয়া হয়নি। তবে ক্ষতিগ্রস্তদের তালিকা পাঠানো হয়েছে।

সুন্দরগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ওয়ালিফ মন্ডল জানান, গত দুই দিনের ঝড়ে প্রায় ২৪৬টি ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের মাধ্যমে তালিকা সংগ্রহ করে তা জেলায় পাঠানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]