1. [email protected] : Rangpur24.com : Mahfuz prince
বিরামপুরের আবাসিক হোটেলে ভারত ফেরা বাংলাদেশীরা - rangpur24
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০৯:০২ পূর্বাহ্ন

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

বিরামপুরের আবাসিক হোটেলে ভারত ফেরা বাংলাদেশীরা

  • Update Time : রবিবার, ২৩ মে, ২০২১
  • ৮০ Time View

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি ॥
দীর্ঘ ১৪ মাস বন্ধ থাকার পর দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে ফিরতে শুরু করেছে ভারতে আটকেপড়া বাংলাদেশী নাগরিকরা। গত ১৬ মে রোববার থেকে এই ইমিগ্রেশন চেকপোষ্ট চালু করা হলেও বুধবার(১৯শ মে) এই চেকপোষ্ট দিয়ে প্রথম দেশে প্রবেশ করেছে ভারতে আটকে পড়া ৩৮ জন বাংলাদেশী নাগরিক। এদের মধ্যে ২৫ জন পুরুষ ও শিশুসহ ১৩ জন নারী। তবে তাদের বাংলাদেশে ১৪ দিন কোয়ারেন্টাইন শেষে ছাড়পত্র দেয়া হবে। গত ১৬ মে থেকে ২৩ শে মে পর্যন্ত মোট ৮০ জন বাংলাদেশেী নাগরিক দেশে এসেছেন। কিন্তু ২৩ শে মে এক জনের করোনা পজিটিভ দেখা দিয়েছে।
ভারতে ভয়াবহ করোনা পরিস্থিতির কারনে সে দেশে আটকে পড়া এসব বাংলাদেশী নাগরিক কলকাতার বাংলাদেশী উপ-হাইকমিশন থেকে অনাপত্তি পত্র (এনওসি) ও করোনা টেস্টের নেগেটিভ সনদ নিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে।
হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ওসি সেকেন্দার আলী জানান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা পাবার পর গত ১৬ মে রোববার থেকে চালু হয় হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট। তবে ভারত অভ্যন্তরে জটিলতার কারনে তিন দিন এই চেকপোষ্ট দিয়ে কোন বাংলাদেশী যাত্রী না আসলেও রবিবার(২৩শে মে) বিকেল ৩টা পর্যন্ত ভারত থেকে মোট ৮০ জন বাংলাদেশী যাত্রী দেশে ফিরেছেন। কিন্তু ২৩ শে মে এক জনের করোনা পজেটিভ পাওয়া যায় । সকল প্রকার স্বাস্থ্যবিধি নিশ্চিত করে তাদেরকে হিলি ও বিরামপুর আবাসিক হোটেল গুলোতে নেওয়া হয়। এদের অধিকাংশই ভারতে চিকিৎসার জন্য গিয়েছিলেন। তিনি আরো জানান, ভারতের অভ্যন্তরে আরও বাংলাদেশী নাগরিক আটকা আছে তাদেরকে পর্যায়ক্রমে নেওয়া হবে।
বিরামপুর উপজেলা স্বাস্থ কমপ্রেক্স এর পরিবার পরিকল্পনা কর্মকর্তা শ্যামল কুমার রায় জানান, বিরামপুরে আজ(২৩শে মে ) ৩ জন ভারত ফেরত বাংলাদেশী নাগরিককে আবাসিক হোটেলে রাখা হয়েছে। এছাড়া তিন সদস্য বিশিষ্ট মেডিকেল টিম গঠন করা হয়েছে ,যদি কখনো আবাসিকে থাকা ভারত ফেরত বাংলাদেশী নাগরিকরা কোন সমস্যা মনে করে সাথে সাথে ব্যবস্থা নেওয়া হবে।
বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার বলেন ,ভারত থেকে ফেরা বাংলাদেশী নাগরিককে বাংলাদেশে প্রবেশের সময় সেখানে দায়িত্বরত মেডিক্যাল টীম দিয়ে র‌্যাপিড কিটসের মাধ্যমে করোনা টেস্ট করানোর পর উপজেলার আবাসিক হোটেল সান ভিউতে তিন জন ভারত থেকে ফেরা বাংলাদেশী নাগরিককে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে রাখা হয়েছে।
ভারত থেকে ফেরা বাংলাদেশী নাগরিককে আবাসিক হোটেলে রাখার সময় উপস্থিত ছিলেন দিনাজপুর-৬ আসনের সাংসদ শিবলী সাদিক ,উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু, পৌর মেয়র অধ্যক্ষ আক্কাস আলী, থানার ওসি মনিরুজ্জামান বিরামপুর প্রেসক্লাবের সভাপতি শাহিনুর আলম, সাধারন সম্পাদক প্রভাষক মশিহুর রহমান, দিনাজপুর সাংবাদি কল্যাণ ট্রাস্ট এর সভাপতি আকরাম হোসেন প্রমুখ।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 রংপুর২৪ডটকম-সত্য প্রকাশে সারাক্ষণ[email protected]
Md Prince By rangpur24.com