1. [email protected] : Live Rangpur :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন

রংপুরে সনাক-এসিজি’র অ্যাকশন মিটিং

  • Update Time : রবিবার, ২৪ মার্চ, ২০২৪
  • ৩৪ Time View
রংপুরে সনাক-এসিজি’র অ্যাকশন মিটিং
রংপুরে সনাক-এসিজি’র অ্যাকশন মিটিং
রংপুরে সনাক-এসিজি’র সহযোগিতায় শিক্ষার মানোন্নয়নে কমিউনিটি অ্যাকশন মিটিং অনুষ্ঠিত
২৪ মার্চ ২০২৪, রংপুর: আজ রংপুরে সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি-এর অনুপ্রেরণায় গঠিত অ্যাকটিভ সিটিজেন্স গ্রুপ (এসিজি) আমাশু-এর আয়োজনে রংপুর সদর উপজেলার আমাশু প্রগতি উচ্চ বিদ্যালয়ে স্বচ্ছতা, জবাবদিহিতা ও নাগরিকদের অংশগ্রহণের মাধ্যমে শিক্ষায় মানোন্নয়নে অভিভাবক ও স্থানীয় নাগরিকদের সাথে বিদ্যালয় কর্তৃপক্ষের কমিউনিটি অ্যাকশন মিটিং আয়োজন করা হয়।
সভায় সভাপতিত্ব করেন উক্ত বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো: আব্দুর রউফ। টিআইবি’র এরিয়া কোঅর্ডিনেটর মো: আলমগীর কবির এর সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন এসিজি আমাশু’র সমন্বয়ক মো: কাজীমুদ্দিন। সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন সনাক রংপুরের সহ-সভাপতি প্রফেসর মো: শাহ আলম, সনাক সদস্য সামসাদ বেগম ও উক্ত বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ। সভায় অভিভাবক ও স্থানীয় নাগরিকদের উন্মুক্ত আলোচনা পর্বে তারা বেশ কিছু দাবী তুলে ধরা হয় যা এ বিদ্যালয়ের সার্বিক শিক্ষার মানোন্নয়নে অত্যন্ত জরুরি বলে মতামত দেন। বিদ্যালয়ের উপবৃত্তি প্রাপ্তিতে সুযোগ বৃদ্ধি করা ও উপবৃত্তি প্রাপ্তির শর্তাবলী প্রকাশ করা, তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করা,  নতুন কারিকুলামে শিক্ষকদের পাঠদানে আরো সজাগ করা, দলীয় কাজ পরিচালনায় সকল শিক্ষার্থীদের মনিটরিং রাখা, অভাবী ও দরিদ্র শিক্ষার্থীদের ভর্তি ফি ও বেতন মওকুফ করা, ক্লাসে ডাইরী চালু করা ইত্যাদি বিষয়ে বিদ্যালয় কর্তৃপক্ষের প্রয়োজনীয় উদ্যোগ কামনা করা হয়।
এ প্রসঙ্গে শিক্ষকগণ বিষয়গুলো সম্পর্কে সংশ্লিষ্ট প্রস্তাবিত বিষয়ে গুরুত্ব প্রদানের আশ্বাস প্রদান করেন এবং বিদ্যালয়ের অভিভাবকদের সচেতনতা বৃদ্ধি ও এলাকার গন্যমান্য ব্যক্তিদের ভূমিকা ও করণীয় বিষয়ক আলোচনা করা হয়। একই সাথে আমাশু প্রগতি উচ্চ বিদ্যালয়ের মানসম্মত শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে শিক্ষক, অভিভাবক, এসএমসি এবং শিক্ষা কর্তৃপক্ষের ভূমিকা আরো বৃদ্ধির প্রতি গুরুত্ব প্রদান করা হয়। এধরণের আয়োজন নিয়মিত করার বিষয়ে উপস্থিত অংশগ্রহণকরীরা মতামত প্রকাশ করেন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী, এসিজি সদস্য, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য এবং টিআইবি’র ইয়েস সদস্যসহ প্রায় শতাধিক অভিভাবক ও নাগরিকবৃন্দ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]