1. [email protected] : Live Rangpur :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন

নীলফামারীতে তীব্র শীতে বাড়ছে রোগবালাই

  • Update Time : শনিবার, ১৩ জানুয়ারী, ২০২৪
  • ৬৮৫ Time View
ঠাকুরগাঁওয়ে ৫ দিন ধরে সূর্যের দেখা নেই
ঠাকুরগাঁওয়ে ৫ দিন ধরে সূর্যের দেখা নেই

নীলফামারীতে তীব্র শীতে বাড়ছে রোগবালাই

নীলফামারী: তীব্র শীত ও কুয়াশায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।  নীলফামারীতে স্বাভাবিক জীবনে ব্যাঘাত ঘটাচ্ছে শীত আর কুয়াশা।গত পাঁচদিন ধরে এই জনপদে সূর্যের দেখা মিলেনি। শনিবার (১৩ জানুয়ারি) এখানে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস।

সকাল থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টির মতো কুয়াশা পড়ছে। সেই সঙ্গে মৃদু শৈত্য প্রবাহের কারণে জনজীবনে দেখা দিয়েছে ভোগান্তি। কর্মজীবী মানুষ পড়েছেন বিপাকে। দরিদ্র দিনমজুর ও ছিন্নমূল জনগোষ্ঠী সবচেয়ে দুর্ভোগ পোহাচ্ছ। সেই সঙ্গে পশুপাখিও দূরাবস্থার শিকার।

শীতজনিত রোগের কারণে অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন। শনিবার সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে অনেক রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ডায়রিয়ায় আক্রান্ত ৬ শিশু ও ৬ জন পুরুষ রয়েছেন। আর নিউমোনিয়ায় ৬ এবং শ্বাসকষ্টের রোগী রয়েছেন চারজন।

হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও ) নাজমুল হুদা এই তথ্য জানিয়েছেন।  তিনি বলেন, যেভাবে শীত ও কুয়াশা পড়ছে তাতে শিশু ও বৃদ্ধদের সতর্কতার সাথে রাখতে হবে।

সৈয়দপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হাকিম জানান, আগামী ২৪ ঘণ্টায় গুঁড়িগুঁড়ি বৃষ্টির মতো কুয়াশা অব্যাহত থাকবে এবং সেই সঙ্গে মধ্যরাত থেকে ঘন কুয়াশা ও শীতের তীব্রতা বাড়বে। গত একসপ্তাহ থেকে এই অবস্থা বিরাজ করছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]