1. [email protected] : Live Rangpur :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন

পঞ্চগড়ে শিরশির বাতাস কনকনে শীতে দুর্ভোগে ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষ

  • Update Time : মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০২৪
  • ১৯৮ Time View
পঞ্চগড়ে শিরশির বাতাস কনকনে শীতে দুর্ভোগে ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষ
পঞ্চগড়ে শিরশির বাতাস কনকনে শীতে দুর্ভোগে ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষ

উত্তরের জেলা পঞ্চগড়ে আবারও ঘনকুয়াশার সঙ্গে হাড় কাঁপানো শীত জেকে বসেছে। টানা পাঁচদিন মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহের পর সর্বনিম্ন তাপমাত্রা অল্প বাড়লেও কমেছে দিনের সর্বোচ্চ তাপমাত্রা। সঙ্গে উত্তরের হিমশীতল বাতাসে কনকনে শীত অনুভূত হচ্ছে।

মঙ্গলবার সকাল ৯টায় সর্বনিম্ন ১১ দশমিক ৬ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৮ ডিগ্রি। দিনের তাপমাত্রা রেকর্ড করা হয় ২৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

এর আগে বুধবার (৩ জানুয়ারি) সর্বনিম্ন ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ডের মাধ্যমে শুরু হয় ২য় দফার শৈত্যপ্রবাহ। রবিবার পর্যন্ত ৭ থেকে ১০ এর মধ্যে উঠানামা করছিল সর্বনিম্ন তাপমাত্রা।

মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত সূর্যের দেখা মেলেনি। ঘনকুয়াশা আর শিরশির বাতাসের কারণে কনকনে শীতে দুর্ভোগ বেড়েছে ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষ।।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ বলেন, বুধবার (৩ জানুয়ারি) সকালে চলতি শীত মৌসূমের সর্বনিম্ন ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ডের মাধ্যমে শুরু হয় ২য় পর্যায়ের শৈত্যপ্রবাহ। টানা পাঁচদিন তেঁতুলিয়া এবং এর আশপাশে মাঝারি থেকে মৃদু শৈত্যপ্রবাহের পর সোমবার সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পায়। মঙ্গলবার সকাল ৯ টায় সর্বনিম্ন ১১ দশমিক ৬ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়। সোমবার দিনের তাপমাত্রা ২৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]