ঘন কুয়াশায় সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা ব্যাহত | Rangpur24
  1. [email protected] : Live Rangpur :
বুধবার, ২২ মে ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

ঘন কুয়াশায় সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা ব্যাহত

  • Update Time : বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩
  • ৮২ Time View
ঘন কুয়াশায় সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা ব্যাহত
ঘন কুয়াশায় সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা ব্যাহত

ঘন কুয়াশার কারণে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ফ্লাইট ওঠানামা বন্ধ রয়েছে।  ফলে বেলা ১১টা পর্যন্ত বেসরকারি কোম্পানির তিনটি ফ্লাইটের ঢাকাগামী দুই শতাধিক যাত্রী আটকা পড়েছে।তবে কোনো ফ্লাইট বাতিলের আশঙ্কা নেই বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

সৈয়দপুর বিমানবন্দরের ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ বলেন, ঘন কুয়াশা আর গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা ব্যাহত হয়েছে। ফলে ইউএস-বাংলার দুটি এবং নভোএয়ারের একটি ফ্লাইট ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করেনি। সকাল সাড়ে ৮টা থেকে সোয়া ১১টার মধ্যে ওইসব ফ্লাইট সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করার সময়সূচি ছিল।

তবে ফ্লাইট বাতিলের আশঙ্কা নেই বলে জানান তিনি। এ ছাড়া কুয়াশা কেটে গেলে ফ্লাইট চলাচল স্বাভাবিক হবে।সৈয়দপুর বিমানবন্দরের আবহাওয়া অফিসের ইনচার্জ লোকমান হোসেন বলেন, মধ্যরাত থেকে ঘন কুয়াশায় ঢাকা পড়েছে বিমানবন্দর এলাকা। সকাল সাড়ে ১০টায় রানওয়ে এলাকায় দৃষ্টিসীমা ছিল ৫০০ মিটার। এর সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত রয়েছে। গত ২৪ ঘণ্টায় ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বিমানবন্দরে ফ্লাইট ওঠানামার জন্য দৃষ্টিসীমা ২ হাজার মিটার থাকতে হবে।

তিনি আরও বলেন, ঘন কুয়াশা কেটে যেতে দুপুর পর্যন্ত সময় লাগতে পারে। এ ছাড়া এ অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। যা গত দিনের চেয়ে বেড়েছে।

বেলা ১১টায় কথা হয় বেসরকারি বিমানের ঢাকাগামী যাত্রী নীলফামারী জেলার ডোমারের রবিউল ইসলামের সঙ্গে। তিনি বলেন, সকাল ৯টা থেকে বিমানবন্দরে অবস্থান করছি। ঘন কুয়াশার কারণে ফ্লাইট চলাচল বন্ধ থাকায় সময়মতো ঢাকায় যেতে পারছি না।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]