1. [email protected] : Live Rangpur :
রবিবার, ০৫ মে ২০২৪, ১১:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

ফুলবাড়ীতে বড় ধরনের রেল দুর্ঘটনার আশঙ্কা

  • Update Time : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩
  • ১০২ Time View
ফুলবাড়ীতে বড় ধরনের রেল দুর্ঘটনার আশঙ্কা
ফুলবাড়ীতে বড় ধরনের রেল দুর্ঘটনার আশঙ্কা
রেল লাইনের স্লিপার ভাঙ্গা ও হুক খোলা ।ফুলবাড়ীতে বড় ধরনের রেল দুর্ঘটনার আশঙ্কা
মোঃ হারুন-উর-রশীদ,ফুলবাড়ী (দিনাজপুর) থেকে;
দিনাজপুর জেলার ফুলবাড়ী-বিরামপুরের মধ্যবর্তী স্থানের ৩৬৫/৮ নং পিলারের কাছে রেল লাইনের প্রায় ৫টি ¯িøপার ভেঙ্গে পড়ে আছে। রেল লাইনের বিভিন্ন জাযগায় ¯িøপারের সাথে রেল লাইন আটকানো হুক একবারেই নাই । ফলে ঝুকি নিয়ে যাতায়েত করছে দিনাজপুর,পঞ্চগড়,লালমনিরহাট থেকে ছেড়ে আসা ঢাকা,রাজশাহী,খুলনাগামী ট্রেন অসংখ্য ট্রেন। যেকোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা।
উত্তরাঞ্চলের  মানুষের নিরাপদ যাতায়াতের একমাত্র ভরসা ট্রেন। বর্তমান সরকারের উন্নয়নের নানমূখী পদক্ষেপের অনত্যম পদক্ষেপ রেল যোগাযোগ সম্প্রসারণ ও উন্নয়ন করা। বর্তমান সরকারের সময় রেল যোগাযোগের আওতায় আসে উত্তরাঞ্চলের জেলা পঞ্চগড়।  আর এই রেল লাইন ধরে ঢাকা,রাজশাহী,খুলনা অভিমুখে যাতায়াত করে পঞ্চগড় এক্সপ্রেস, লালমনিরহাট থেকে ছেড়ে আসা লালমনিরহাট এক্সপ্রেস,চিলাহাটি থেকে ছেড়ে আসা চিলাহাটি এক্সপ্রেস,বরেন্দ্র,নীলসাগরসহ প্রতিদিন প্রায়  প্রায় ২৫টি ট্রেন । গুরুপ্তপূর্ণ এই রেল লাইনটি রক্ষনাবেক্ষন করা হয় পার্বতীপুর রেল জংশং থেকে। রেলের লোকজন প্রায় প্রতিদিন রেল লাইন ঠিক আছে কি না তা দেখা শোন করে থাকেন। কিন্তু দির্ঘ ৭-৮দিন যাবৎ এভাবে ¯িøপার ভাঙ্গ ও ¯িøপারের হুক খোলা থাকায় ঝুকি বেড়েছে রেল দূর্ঘটনার। স্থানীয়রা বলছেন দ্রæত সময়ের মধ্যে এই রেল লাইন সংস্কার করা দরকার।
স্থানীয় বাসিন্দা সৈয়দ সিরাজুল ইসলাম বলেন,  আমি প্রতিদিন রেল লাইন ধরে সকালে হাটা হাটি করি বেশ কিছুদিন যাবৎ দেখছি রেল ¯িøপার ভাঙ্গা ও বেশ কয়েক জায়গায় রেল লাইন আটকানো হুক গুলো খোলা। দ্রæত সময়ের মধ্যে যদি এই রেল লাইন মেরামত করা না হয় । তাহলে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে।  ্ এমন কথা বলেন মোঃ মোকবুল হোসেন, চিত্তরঞ্জন,দিলবর হোসেন।
রেল লাইনের ¯িøপার ভাঙ্গা ও হুক না থাকার বিষয়ে ফুলবাড়ী স্টেশন মাস্টার মোঃ ইসরাফিল ইসলামকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, আমরা বিষয়টি অবগত আছি। জনবল ও ¯িøপার কম থাকায় মেরামত করতে দেরি হয়েছে। দ্রæত সময়ের মধ্যে আমারা মেরামত শেষ করবো।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]