1. [email protected] : Live Rangpur :
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন

লালমনিরহাটে বিএসটিআই এর মোবাইল কোর্টের অভিযান

  • Update Time : সোমবার, ২১ আগস্ট, ২০২৩
  • ১১৯ Time View
লালমনিরহাটে বিএসটিআই এর মোবাইল কোর্টের অভিযান
লালমনিরহাটে বিএসটিআই এর মোবাইল কোর্টের অভিযান

লালমনিরহাট জেলায় বিএসটিআই এর মোবাইল কোর্টের অভিযান ৩৩,০০০/- টাকা জরিমানা

জেলা প্রশাসন, লালমনিরহাট এবং বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর উদ্যোগে লালমনিরহাট জেলার সদর উপজেলায় ০১টি ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।
উক্ত ভ্রাম্যমান আদালতে মেসার্স আমিন ফুড এন্ড কনফেকশনারী, খোঁচাবাড়ী, সদর, লালমনিরহাট। উক্ত প্রতিষ্ঠানের ব্রেড, বিস্কুট, পণ্যসমুহের অনুকূলে সিএম লাইসেন্স না থাকায় বিএসটিআই ধারা অনুযায়ী দশ হাজার টাকা জরিমানা করা হয়।
মেসার্স বৈশাখী সুইটস এন্ড কনফেকশনারী, মিশন মোড়, সদর, লালমনিরহাট এবং মেসার্স সাগাই বাড়ী রেস্টুরেন্ট এন্ড সুইটস, মিশন মোড়, সদর, লালমনিরহাট। উক্ত প্রতিষ্ঠানদ্বয়ের ফার্মেন্টেড মিল্ক (দই) পণ্যের অনুকূলে মোড়কজাত নিবন্ধন সনদ না থাকায় এবং মোড়কে প্রয়োজনীয় তথ্যাদি না থাকায় ওজন ও পরিমাপ মানদন্ড আইনে প্রতিষ্ঠান দুটিকে দশ হাজার টাকা করে মোট বিশ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়াও মেসার্স রাশেদ অয়েল মিল, গোশালা বাজার, সদর, লালমনিরহাট অস্বাস্থ্যকর পরিবেশে সরিষার তেল পণ্য উৎপাদন করার অপরাধে ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী তিন হাজার জরিমানা সহ সর্বমোট ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়াও মেসার্স লাভলী অয়েল মিল, গোশালা বাজার, সদর, লালমনিরহাট ও মেসার্স সৌরভ অয়েল মিল, গোশালা বাজার, সদর, লালমনিরহাট উপরোক্ত ২ টি প্রতিষ্ঠানকে সরিষার তেল পণ্যের অনুকূলে ৭ (সাত) কর্ম দিবসের মধ্যে সিএম লাইসেন্স নবায়নের পরামর্শ দেওয়া হয়।
মেসার্স দৃষ্টি মসলা মিল, গোশালা বাজার, সদর, লালমনিরহাট ও মেসার্স দেওয়ান মিলস, গোশালা বাজার, সদর, লালমনিরহাট উপরোক্ত দুইটি প্রতিষ্ঠানকে হলুদ ও মরিচের গুড়া পণ্যসমূহের অনুকূলে সিএম লাইসেন্স ও মোড়কজাত নিবন্ধন সনদ গ্রহনের পরামর্শ প্রদান করা হয়। ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন জান্নাত আরা ফেরদৌস, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার, সদর, লালমনিরহাট। প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন প্রকৌশলী প্রান্তজিত সরকার, পরিদর্শক (মেট্রোলজি) এবং প্রকৌশলী ইশতিয়াক আহম্মেদ, ফিল্ড অফিসার (সিএম)।জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]