1. [email protected] : Live Rangpur :
শুক্রবার, ১০ মে ২০২৪, ১১:৪৪ অপরাহ্ন

লালমনিরহাট ও নীলফামারীতে বিএসটিআইয়ের মোবাইল কোর্টের অভিযান

  • Update Time : সোমবার, ২৪ জুলাই, ২০২৩
  • ১২৬ Time View
লালমনিরহাট ও নীলফামারীতে বিএসটিআইয়ের মোবাইল কোর্টের অভিযান
লালমনিরহাট ও নীলফামারীতে বিএসটিআইয়ের মোবাইল কোর্টের অভিযান

লালমনিরহাট জেলায় বিএসটিআইয়ের মোবাইল কোর্টের অভিযানে ১৫০০০/- জরিমানা এবং নীলফামারীতে সার্ভিল্যান্সে অভিযানে অবৈধ সয়াবিন ও পাম ওয়েল প্রতিষ্ঠান সীলগালা এবং নিয়মিত মামলার জন্য মালামাল জব্দ

অদ্য ২৪.০৭.২০২৩ খ্রিস্টাব্দে জেলা প্রশাসন, লালমনিরহাট এবং বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর উদ্যোগে লালমনিরহাট জেলার সদর উপজেলায় ০১ টি ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।
উক্ত ভ্রাম্যমান আদালতে-
(১) মেসার্স মদিনা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরি, বিসিক শিল্প নগরী, লালমনিরহাট। উক্ত প্রতিষ্ঠানের ব্রেড, বিস্কুট, কেক পণ্যসমুহের অনুকূলে মোড়কজাত নিবন্ধন সনদ না থাকায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন ২০১৮ এর ২৪(১)/৪১ ধারা অনুযায়ী ৫০০০ টাকা জরিমানা করা হয়।
(২) মেসার্স নিউ মিতু আইসক্রিম ফ্যাক্টরি, বিসিক শিল্প নগরী, লালমনিরহাট। উক্ত প্রতিষ্ঠানের উৎপাদিত আইসক্রিম পণ্যের বিএসটিআই লাইসেন্স না থাকায় বিএসটিআই আইন ২০১৮ এর ৩০/৩০ ধারা অনুযায়ী ১০০০০ টাকা জরিমানা করা হয়।
এছাড়াও মেসার্স দৌলা ফিলিং স্টেশন, খাতাপাড়া, লালমনিরহাট, পেট্রোল, ডিজেল ও অকটেন পরিমাপে সঠিকতা পাওয়া যায়। উক্ত ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন জনাব মোঃ মাহবুবুর রহমান, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসনের কার্যালয়, লালমনিরহাট। প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন জনাব প্রান্তজিত সরকার, পরিদর্শক (মেট্রোলজি) এবং জনাব ইশতিয়াক আহম্মেদ, ফিল্ড অফিসার (সিএম)।

এছাড়াও নীলফামারী জেলায় আরেটকটি টিমের সার্ভিল্যান্স অভিযানে নীলফামারী জেলা সদরের কচুকাটা বাজারে মেসার্স আবে হায়াত এগ্রো ফুড এন্ড বেভারেজ প্রতিষ্ঠানটিতে বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ না করে অবৈধভাবে বিএসটিআই’র মানচিহ্ন ব্যবহার করে বাধ্যতামূলক পণ্য সয়াবিন ও পাম ওয়েল তেল উৎপাদন, সংরক্ষণ ও বিক্রয়-বিতরণ করায় প্রতিষ্ঠানটি সীলগালা করা হয় এবং প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের জন্য বিএসটিআই, বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার, প্রকৌঃ জুনায়েদ আহমেদ মালামাল জব্দ করেন।

জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]