1. [email protected] : Live Rangpur :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:০০ অপরাহ্ন

আজ আকাশের খবর

  • Update Time : বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৪০ Time View
আজ আকাশের খবর
আজ আকাশের খবর

আজ বুধবার সকাল থেকেই রাজধানীর আকাশ মেঘলা। এ অবস্থা শুধু রাজধানীর নয়, রংপুর অঞ্চল বাদ দিয়ে দেশের প্রায় সর্বত্র। আবহাওয়া অধিদপ্তর বলছে, এই মেঘের কারণ দক্ষিণ বঙ্গোপসাগরের নিম্নচাপ। তবে এই নিম্নচাপ অনেক দূরে আছে। তার মেঘের বিস্তৃতি বাংলাদেশ ছাড়িয়ে ভারতের আসাম রাজ্য পর্যন্ত আছে। এই মেঘের কারণে তাপমাত্রা খানিকটি কমবে কাল থেকে, আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস এমনই।

আবহাওয়া অধিদপ্তর জানাচ্ছে, গতকাল মঙ্গলবারের তুলনায় আজ দেশের বিভিন্ন স্থানে সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে গেছে। দেশের সর্বনিম্ন তাপমাত্রা এক দিনে ৩ ডিগ্রি সেলসিয়াস বেড়ে গেছে। আর রাজধানীতে এক দিনে সর্বনিম্ন তাপমাত্রা বেড়েছে প্রায় ৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. উমর ফারুক আজ প্রথম আলোকে বলেন, দক্ষিণ বঙ্গোপসাগরে শ্রীলঙ্কার দিকে নিম্নচাপের সৃষ্টি হয়েছে। এর রেশ ধরে ছেঁড়া মেঘ বাংলাদেশ পর্যন্ত ছড়িয়ে গেছে। এর বিস্তৃতি ভারতের আসাম পর্যন্ত। বেলা বেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে মেঘ কেটে যাবে। ইতিমধ্যে কিছু জায়গায় রোদ উঠেছে। রাতের মধ্যে বেশির ভাগ জায়গায় মেঘ চলে যাবে।এই মেঘ বৃষ্টি ঝরাবে কি না—এমন প্রশ্নের জবাবে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা প্রথম আলোকে বলেন, বৃষ্টির সম্ভাবনা খুব কম। হলেও ছিটেফোঁটা হবে। আর তা যশোর ও খুলনা অঞ্চলে হতে পারে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]