1. [email protected] : Live Rangpur :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন

হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুদকের অভিযান

  • Update Time : বুধবার, ৩১ জানুয়ারী, ২০২৪
  • ১৫০ Time View
হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুদকের অভিযান
হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুদকের অভিযান

লালমনিরহাট: নানা দুর্নীতি আর অনিয়মের অভিযোগে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে দুদক কুড়িগ্রাম সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক খালিদ মাহমুদের
নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

জানা গেছে, মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠা করে সরকার। ৫০ শয্যার এ হাসপাতাল আন্তঃবিভাগ ও বহিঃবিভাগে সাধারণ মানুষকে স্বাস্থ্যসেবা দিয়ে আসছে। সম্প্রতি নানা অজুহাতে হাসপাতালে স্বাস্থ্যসেবার মান নিম্নমুখী হয়ে পড়ে। যন্ত্রাংশ বিকল হওয়ার অজুহাতে পরীক্ষা নীরিক্ষা করা হয় না। আবাসিক রোগীদের খাবারও দেওয়া হয় নিম্নমানের। একই সঙ্গে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির আখড়ায় পরিণত হয় এ হাসপাতালটি। স্বাস্থ্যসেবা বঞ্চিত হয়ে সাধারণ মানুষ এসব অনিয়ম ও দুর্নীতির বিষয়ে দুদকের দৃষ্টি আকর্ষণ করেন। এর ভিত্তিতে হাসপাতালে অভিযান চালায় দুদক।

দুদকের ছয় সদস্যের এ টিম হাসপাতালের বিভিন্ন নথি সংগ্রহ করেছে। ওষুধের তালিকা, রোগীদের খাবারের তালিকাও সংগ্রহ করা হয়েছে।

অভিযান শেষে কুড়িগ্রাম সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক খালিদ মাহমুদ বলেন, আমরা সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযান চালিয়েছি। এনফোর্সমেন্ট অভিযানে অভিযোগ সংশ্লিষ্ট সব নথিপত্র সংগ্রহ করেছি। নথিপত্র পর্যালোচনা করে কমিশনে প্রতিবেদন জমা দেওয়া হবে। কমিশন অনিয়ম-দুর্নীতির বিষয়টি প্রকাশ করবে এবং ব্যবস্থা নেবে।

হাতীবান্ধার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ হাসানুল জাহিদ বলেন, দুদকের একটি টিম হাতীবান্ধা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন বিষয়ে নথিপত্র সংগ্রহ করেছে। সেই সঙ্গে বিভিন্ন বিষয়ে খোঁজখবর নিয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]