1. [email protected] : Live Rangpur :
বুধবার, ০১ মে ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন

সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট চলাচল স্বাভাবিক

  • Update Time : সোমবার, ১৫ জানুয়ারী, ২০২৪
  • ২০২ Time View
সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট চলাচল স্বাভাবিক
সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট চলাচল স্বাভাবিক

নীলফামারী: ঘনকুয়াশা কেটে যাওয়ায় ৫ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট চলাচল।  সোমবার (১৫ জানুয়ারি) বেলা ২টা ৪০ মিনিট থেকে বিমান চলাচল স্বাভাবিক হয়।এর আগে সকাল সাড়ে ৯টা থেকে ঘনকুয়াশার কারণে সৈয়দপুর বিমানবন্দরে কোনো উড়োজাহাজ অবতরণ ও উড্ডয়ন করতে পারেনি।

এতে বাংলাদেশ বিমান, এয়ার এ্যাস্ট্রা, ইউএস-বাংলা ও নভোএয়ারের ৭টি উড়োজাহাজের ঢাকাগামী সাড়ে চার শতাধিক যাত্রী দুর্ভোগে পড়েন।

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া কার্যালয়ের তথ্য মতে, দেশের মধ্যে নীলফামারীতে সোমবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ঘনকুয়াশার কারণে দুপুর ১২টায় বিমানবন্দর রানওয়েতে দৃষ্টিসীমা ছিল মাত্র ৬০০ মিটার ও বেলা দেড়টায় তা বেড়ে ১০০০ মিটারে দাঁড়ায়। ফলে বিমানবন্দরে কোনো উড়োজাহাজ ওঠানামা করতে না পারায় শিডিউল বিপর্যয়ে পড়ে। দুর্ভোগে পড়েন সাড়ে চার শতাধিক ঢাকাগামী বিমানযাত্রী।

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের ইনচার্জ লোকমান হাকিম বলেন, মধ্যরাত থেকে ঘনকুয়াশায় ঢাকা ছিল বিমানবন্দর এলাকা। বেলা দেড়টার পর ঘনকুয়াশা কেটে যাওয়ায় উড়োজাহাজ চলাচলের প্রয়োজনীয় দৃষ্টিসীমা চলে এলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়। পরে ২টা ৪০ মিনিটে বেসরকারি কোম্পানির একটি উড়োজাহাজ রানওয়েতে অবতরণের মধ্য দিয়ে ঢাকা-সৈয়দপুর রুটে উড়োজাহাজ চলাচল স্বাভাবিক হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]