1. [email protected] : Live Rangpur :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন

লালমনিরহাটে ট্রাক্টর মালিক শ্রমিকদের প্রতিবাদ

  • Update Time : রবিবার, ১৪ জানুয়ারী, ২০২৪
  • ১০২ Time View
লালমনিরহাটে ট্রাক্টর মালিক শ্রমিকদের প্রতিবাদ
লালমনিরহাটে ট্রাক্টর মালিক শ্রমিকদের প্রতিবাদ

লালমনিরহাটে ট্রাক্টর মালিক শ্রমিকদের প্রতিবাদ

জেল-জরিমানার প্রতিবাদে লালমনিরহাটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ট্রাক্টর মালিক-শ্রমিকরা। রোববার (১৪ জানুয়ারি) দুপুরে জেলার কালেক্ট্ররেট মাঠে ট্রাক্টর মালিক-শ্রমিক জমায়েত হয়ে এই সমাবেশ করেন।

সমাবেশে ট্রাক্টর মালিক সভাপতি ও পৌর মেয়র রেজাউল করিম স্বপন বলেন, সরকারের উন্নয়নমূলক কাজে যখন প্রয়োজন পরে তখন আমাদের ট্রাক্টরের দরকার হয়। তখন এই ট্রাক্টরের বৈধতা দেওয়া যায়। যখন আমাদের এই ট্রাক্টর পাবলিকের কাজে যায় তখন তা সড়কে অবৈধ হয়ে যায়। একটি ট্রাক্টরে ড্রাইভারসহ ৪ থেকে ৫ জন শ্রমিক কাজ করে তাদের সংসারের খরচ চালায়। এই ট্রাক্টরগুলো আছে বলেই জেলায় প্রায় ৭/৮ হাজার মানুষের কর্মসংস্থান হয়েছে। জেলার কিছুটা হলেও বেকার সমস্যার সমাধান হয়েছে। আমাদের ট্রাক্টরের শ্রমিকরা ভাড়ায় গেলে এ্যাসিল্যান্ড ও ইউএনও অভিযান চালিয়ে জরিমানাও করেন। এতে ট্রাক্টরের মালিকসহ শ্রমিকরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

সমাবেশ শেষে পৌর মেয়র রেজাউল করিম স্বপনের নেতৃত্বে কালেক্টর মাঠ থেকে একটি মিছিল বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে যায়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে ট্রাক্টর মালিক ও শ্রমিকরা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ করেন।

এসময় ট্রাক্টর মালিক সমিতির সাধারণ সম্পাদক ও ২ নম্বর ওয়ার্ডের পৌর কাউন্সিলর রাসেদুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী নজরুল ইসলাম তপন, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক শাখাওয়াত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]