উত্তরাঞ্চলের ৮ জেলায় জ্বালানি তেল উত্তোলন-সরবরাহ বন্ধ | Rangpur24
  1. [email protected] : Live Rangpur :
সোমবার, ২০ মে ২০২৪, ০২:২২ অপরাহ্ন

উত্তরাঞ্চলের ৮ জেলায় জ্বালানি তেল উত্তোলন-সরবরাহ বন্ধ

  • Update Time : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৩১ Time View
উত্তরাঞ্চলের ৮ জেলায় জ্বালানি তেল উত্তোলন-সরবরাহ বন্ধ
উত্তরাঞ্চলের ৮ জেলায় জ্বালানি তেল উত্তোলন-সরবরাহ বন্ধ

নীলফামারী: বিক্রির ওপর কমিশন বাড়ানোসহ তিন দফা দাবিতে জ্বালানি তেল ব্যবসায়ীরা অনির্দিষ্টকালের জন্য দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে হেড অয়েল ডিপো থেকে তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রেখে ধর্মঘট পালন করছেন। এতে উত্তরাঞ্চলের রংপুর বিভাগের পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারী, রংপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম ও গাইবান্ধা জেলায় জ্বালানি তেল সরবরাহ বন্ধ রয়েছে।

রোববার (৩ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে এ ধর্মঘট শুরু হয়।  ফলে পদ্মা, মেঘনা ও যমুনা অয়েল ডিপো থেকে তেল উত্তোলন ও সরবরাহ বন্ধ রয়েছে। বাংলাদেশ ট্যাংক-লরি ওনার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটর্স, এজেন্টস অ্যান্ড পেট্রল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন ও রংপুর বিভাগীয় ট্যাংক লরি শ্রমিক ইউনিয়ন প্রধান কার্যালয়সহ এ ধর্মঘট পালন করছে।
দিনাজপুর জেলা পেট্রোল পাম্প ও জ্বালানি তেল পরিবেশক মালিক গ্রুপের সাধারণ সম্পাদক এটিএম হাবিবুর রহমান বলেন, সংশ্লিষ্টরা কয়েকবার ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেছেন। প্রতিবারই সময় নিয়েছেন কিন্তু দাবি বাস্তবায়ন হয়নি। জ্বালানি তেল বিক্রির ওপর কমিশন বৃদ্ধিসহ তিন দফা দাবি আমাদের দীর্ঘদিনের। দাবি পূরণে ৩১ আগস্ট পর্যন্ত বেঁধে দেওয়া সময়সীমার মধ্যে সরকার দাবি পূরণ না করায় র অনির্দিষ্টকালের জন্য ডিপো থেকে তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। জ্বালানি তেল বিক্রির কমিশন কমপক্ষে ৭.৫ শতাংশ করা, জ্বালানি তেল ব্যবসায়ীরা কমিশন এজেন্ট অনুযায়ী গেজেট প্রকাশ করা। ট্যাংক-লরির ওপর ভ্যাট সংযুক্ত নাই এবং ট্যাংক-লরি ইকোনমিক লাইফ ২৫ বছরের ঊর্ধ্বে নির্ধারণপূর্বক পৃথকভাবে গেজেট প্রকাশ করা।

গ্রুপের সভাপতি রফিকুল আলম, সিনিয়র সহ-সভাপতি এজেড এম মেনহাজুল হক, সহ-সাধারণ সম্পাদক রজব আলী সরকার, কোষাধ্যক মো. আবদুর রশিদ, সড়ক সম্পাদক মো. আলী হোসেন, নির্বাহী সদস্য হুমায়ন কবির, সরিফুল ইসলাম প্রধান ও জাহাঙ্গীর হক খান প্রমুখ। তবে, ডিপো থেকেও তেল উত্তোলন বন্ধ রেখে এ ধর্মঘট হচ্ছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]