1. [email protected] : Live Rangpur :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন

ভুয়া ক্লিনিক বন্ধের নির্দেশ জরিমানা ১ লাখ ৫ হাজার

  • Update Time : বৃহস্পতিবার, ২ জুন, ২০২২
  • ৩৪৯ Time View
ভুয়া ক্লিনিক বন্ধের নির্দেশ জরিমানা ১ লাখ ৫ হাজার
ভুয়া ক্লিনিক বন্ধের নির্দেশ জরিমানা ১ লাখ ৫ হাজার

ভুয়া ক্লিনিক বন্ধের নির্দেশ জরিমানা ১ লাখ ৫ হাজার-রংপুরে অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে স্বাস্থ্যবিভাগ ও জেলা প্রশাসনের অভিযান পরিচালিত হয়েছে ।  বৃহস্পতিবার সন্ধায় নগরীর চেকপোস্ট এলাকায় অভিযান চালিয়ে ভুয়া ডাক্তার ও ভুয়া নিবন্ধন ব্যবহার করে হাসপাতাল পরিচালনা করায় নিউ ম্যাক্সকেয়ার জেনারেল হসপিটালকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত । একইসাথে তিনদিনের মধ্যে রোগীদের অন্যত্র সরিয়ে নিয়ে হাসপাতাল বন্ধেরও নির্দেশ প্রদান করে আদালত । পর্যায়ক্রমে সব অবৈধ স্বাস্থ্যপ্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহান লাবিব জিসান।

সরকারের কারসাজিতেই খাদ্যপণ্যের দাম বাড়ছে : ফখরুল

সরকারের কারসাজিতেই খাদ্যপণ্যের দাম বাড়ছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। চাল, দুধ, পাউরুটিসহ খাদ্যপণ্যের দাম বৃদ্ধি পরিস্থিতি তুলে ধরতে গিয়ে বৃহস্পতিবার এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন।

তিনি বলেন, ‘আপনারা বললেন যে, আটা, ময়দা, দুধ, পাউরুটি দাম বেড়েছে… আমাদের গরিব লোকরা কী করে? বেশির ভাগ রিকশা শ্রমিক যারা, তারা দিনের বেলা রিকশা চালিয়ে ফুটপাত থেকে একটা কলা ও পাউরুটি খায়। আজকে সেই রুটির দাম ডাবল হয়ে গেছে, তিন গুণ হয়ে গেছে।

চালের দাম ১০ থেকে ১৫ টাকায় উঠে গেছে। এমনকি সরকার বাড়িয়ে দিয়েছে ইতিমধ্যে যে, ১০ টাকা কেজি চাল যারা ৬২ হাজার লোককে দেওয়া হতো সেখানে তারা ১৫ টাকা বাড়িয়ে দিয়েছে।সরকার নিজেই এই মূল্যবৃদ্ধি করার জন্য সবচেয়ে বড় ভূমিকা পালন করছে এবং তাদের কারসাজিতেই আজকে খাদ্যপণ্য বলুন, খাদ্যদ্রব্য বলুন এর মূল্য বৃদ্ধি পাচ্ছে এবং  জনগণের দুর্ভোগ হচ্ছে বলে দাবি করেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, ‘বর্তমান সরকারের সমস্যাটা হচ্ছে যে তারা সব কিছুর মধ্যেই অবৈধ মুনাফা চায় এবং জনগণের ন্যূনতম প্রয়োজন যেটা খাদ্য, এই খাদ্যকে তারা এখন জিম্মি করে প্রফিট নিতে চায়, মুনাফা লুটতে চায়। এটা আজকের ব্যাপার না, প্রথম ১৯৭৪ সালে যে দুর্ভিক্ষটা হয়েছিল সেখানে কিন্তু খাদ্যসংকট ছিল তা না, দুঃশাসন-দুর্নীতির কারণে ‍দুর্ভিক্ষ হয়েছিল। ‘

এর আগে দুপুর ১২টায় রাজধানীর বাসাবোতে হেলথ এইড ডায়াগনস্টিক অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন ঢাকা বিশ্ববিদ্যালয়ে গত ২৪ মে ছাত্রলীগের হামলায় গুরুতর আহত ছাত্রদলের সিনিয়র সহসভাপতি রাশেদ ইকবাল খান, সাংগঠনিক সম্পাদক আবু আফসান মোহাম্মদ ইয়াহহিয়া ও উত্তর ছাত্রদলের নেতা শাহাবুদ্দিন শিহাবকে দেখতে যান বিএনপি মহাসচিব। তিনি তাদের চিকিৎসার খোঁজ-খবর নেন। পরে সাংবাদিকদের সাথে কথা বলেন বিএনপি মহাসচিব।ভুয়া ক্লিনিক বন্ধের নির্দেশ জরিমানা ১ লাখ ৫ হাজার 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]