1. [email protected] : Live Rangpur :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন

প্রধান মন্ত্রীর বিশেষ উদ্যোগ বিষয়ে রংপুরে কর্মশালা

  • Update Time : বৃহস্পতিবার, ২ জুন, ২০২২
  • ২০২ Time View
প্রধান মন্ত্রীর বিশেষ উদ্যোগ বিষয়ে রংপুরে কর্মশালা
প্রধান মন্ত্রীর বিশেষ উদ্যোগ বিষয়ে রংপুরে কর্মশালা

প্রধান মন্ত্রীর বিশেষ উদ্যোগ বিষয়ে রংপুরে কর্মশালা-প্রধান মন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ নিয়ে রংপুরে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার (২ জুন) সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ কর্মশালা হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের উদ্যোগে ও জেলা প্রশাসনের সহযোগিতায় আয়োজিত এ কর্মশালার উদ্বোধন করেন রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা।

রংপুর জেলা প্রশাসক আসিব আহসানের  সভাপতিত্বে কর্মশালার শুরুতে মিঠাপুকুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমাতুজ জোহরার সঞ্চালনায়  বিশেষ ১০ উদ্যোগের ওপর একটি প্রামাণ্যচিত্র তুলে ধরা হয়।কর্মশালায় বক্তব্য রাখেন অতিরিক্তি জেলা প্রশাসক ফরহাদ হোসেন, জেলা প্রশাসক (স্থানীয় সরকার) জিলুফা সুলতানা প্রমুখ।কর্মশালায় জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা, রাজনীতিবিদ, আইনজীবী, সাংবাদিক, এনজিও সংস্থার প্রতিনিধি, চেম্বারের প্রতিনিধিসহ দশটি গ্রুপে দশজন করে ১০০জন অংশগ্রহণ করেন।

‘আ.লীগ মাঠে নামলে পালানোর পথ পাবেন না’

আওয়ামী লীগ মাঠে নামলে পালানোর পথ পাবেন না’ বলে বিরোধী রাজনৈতিক দলগুলোর প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম। তিনি বলেছেন, বিএনপি-জামায়াতের সব ষড়যন্ত্র ও নৈরাজ্য কঠোরভাবে প্রতিহত করা হবে।তিনি বলেন, বিএনপি জানে দুর্নীতি, দুঃশাসন আর জনবিচ্ছিন্নতার কারণে মানুষ তাদের ভোট দেবে না। বিএনপি মধ্যযুগীয় কায়দায় জীবন্ত মানুষ পুড়িয়ে মেরেছে।

ওই নারকীয় অগ্নিসন্ত্রাসের কথা মানুষ ভুলে যায়নি।  বুধবার (১ জুন) বিকেলে শরীয়তপুরের সখিপুরের বালারবাজারে চরসেনসাস ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বর্ধিত সভা এবং সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচিতে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।বিএনপি নামে অগ্নিসন্ত্রাসীদের দলকে মানুষ আর ভোট দেবে না মন্তব্য করে এনামুল হক শামীম বলেন, বিএনপির জন্য মানুষের কাছে কেবল ঘৃণাই রয়েছে, মানুষ তাদের বিশ্বাস করে না। আর সে কারণেই তারা নির্বাচনে যেতে চায় না। ফলে আগামী নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে নানামুখী ষড়যন্ত্র ও অপতৎপরতা চালাচ্ছে বিএনপি।

বেশি বাড়াবাড়ি করলে ফলাফল ভালো হবে না।  তিনি বলেন, বিএনপি সন্ত্রাস, নৈরাজ্য এবং স্থিতিশীলতা নষ্ট করে বাংলাদেশের সার্বভৌমত্বকে নস্যাৎ করার লক্ষ্যে ১০ ট্রাক অবৈধ অস্ত্র পাচার করতে গিয়ে ধরা পড়েছিল। বাংলাদেশের মানুষ জানে, বিএনপির হাতে এদেশের সার্বভৌমত্ব নিরাপদ নয়। বিএনপি-জামায়াত জোট সরকারের সময় তারেক জিয়া এদেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছেন। খালেদা জিয়াও এতিমের টাকা মেরে খেয়েছেন।

এগুলো এদেশের মানুষ ভুলে যায়নি। জনগণের কাছে তাদের ক্ষমা চাওয়া উচিত।উপমন্ত্রী আরও বলেন, বিএনপি-জামায়াতের জন্মই হয়েছে অপরাজনীতির মাধ্যমে। নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে নির্বাচন কেন্দ্রে হামলা-ভাঙচুর, বোমা মেরে পালিয়ে যাওয়া বিএনপির পুরনো অভ্যাস। নিজেরা বোমা ফাটিয়ে দলের নেতাদের দিয়ে বিবৃতি দেওয়া নতুন কিছু নয়। তাদের এ কাজগুলো মানুষ ঘৃণা করে। তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। জনগণ তাদের সঙ্গে নেই।

আর কোনো সুযোগ দেওয়া হবে না; রাজপথেই ওদের প্রতিহত করা হবে।  চরসেনসাস ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওয়াদুদ বালার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজ মাদবরের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য তাহমিনা খাতুন শিলু, সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. হুমায়ুন কবির মোল্যা, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, সহ-সভাপতি জিতু মিয়া বেপারী, আনোয়ার হোসেন বালা প্রমুখ।প্রধান মন্ত্রীর বিশেষ উদ্যোগ বিষয়ে রংপুরে কর্মশালা

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]