1. [email protected] : Live Rangpur :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন

রংপুর মেট্রোপলিটন পুলিশের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প

  • Update Time : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০২ Time View
রংপুর মেট্রোপলিটন পুলিশের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প
রংপুর মেট্রোপলিটন পুলিশের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প
রংপুর মেট্রোপলিটন পুলিশের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প
হারাগাছ বহুমুখী উচ্চ বিদ্যালয়, রংপুরের মাঠে রংপুর মেট্রোপলিটন পুলিশের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। মোঃ মনিরুজ্জামান বিপিএম-বার, পিপিএম-বার, পুলিশ কমিশনার, রংপুর মেট্রোপলিটন পুলিশ সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি এমপি, মাননীয় মন্ত্রী, বাণিজ্য মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।
এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আবু জাফর, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক), রংপুর বিভাগ রংপুর; মোহাম্মদ মোবাশ্বের হাসান, জেলা প্রশাসক, রংপুর; পঙ্কজ চন্দ্র রায়, অতিরিক্ত ডিআইজি, রংপুর রেঞ্জ, বাংলাদেশ পুলিশ; অধ্যাপক ডাঃ বিমল চন্দ্র রায় অধ্যক্ষ, রংপুর মেডিকেল কলেজ, রংপুর; ডাঃ এ.বি.এম আবু হানিফ পরিচালক স্বাস্থ্য, রংপুর বিভাগ রংপুর; বীর মুক্তিযোদ্ধা মোঃ মোছাদ্দে হোসেন বাবলু চেয়ারম্যান, জেলা পরিষদ, রংপুর ও সভাপতি, কমিউনিটি পুলিশিং রংপুর মহানগর কমিটি এবং উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ; কমিউনিটি পুলিশিং রংপুর মহানগর কমিটির এর সদস্যবৃন্দ, ফ্রি মেডিকেল ক্যাম্পে আগত চিকিৎসা প্রত্যাশী হারাগাছবাসি; হারাগাছ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ; প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়ারকর্মী ও সাংবাদিকবৃন্দ।
সম্মানিত পুলিশ কমিশনার মহোদয় কমিউনিটি পুলিশিং রংপুর মহানগর কমিটি বিশেষ করে হারাগাছ থানা শাখাকে কৃতজ্ঞতা জানানোর মাধ্যমে তিনি তাঁর বক্তব্য শুরু করেন। এছাড়াও তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল, হারাগাছ বহুমুখী উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ, এরিস্টোফার্মা, স্কয়ার, ইস্পাহানি, জুম বাংলাদেশ এবং রংপুর মেট্রোপলিটন পুলিশের মিডিয়া পার্টনার মর্নিং স্টোরি-র প্রতি।
তিনি জানান আজকের এই ফ্রি মেডিকেল ক্যাম্পিং-এ শতাধিক বিশেষজ্ঞ ডাক্তার বিভিন্ন রোগের চিকিৎসা সেবা প্রদান করবেন। এখানে ব্লাড প্রেসার চেকআপ, বিএমআই নির্ণয়, ডায়াবেটিস নির্ণয়, রোগ সম্পর্কে কাউন্সিলিং, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসের বই প্রদান সহ প্রয়োজনীয় ঔষধ বিতরণ করা হবে। এ চিকিৎসা সেবা গ্রহণের উদ্দেশ্যে রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রায় ২০০০ হারাগাছবাসি ফ্রি চিকিৎসা সেবা গ্রহণ করেছেন। পরে সারা দিনব্যাপী এই ফ্রি মেডিকেল সেবা প্রদান করা হয়। তিনি বলেন সরকারি নিয়মে বাচ্চাদের কোন অনুষ্ঠানে আনা উচিত নয় জেনেও হারাগাছ বহুমুখী উচ্চ বিদ্যালয় এর শিক্ষার্থীদের আনার উদ্দেশ্য হচ্ছে তারা একসঙ্গে এতজন ডাক্তার জ্ঞানীগুণী, বিদ্বান মানুষকে সামনে দেখে তারাও এই ধরনের পজিশনে আসার স্বপ্ন দেখবে এবং বাস্তবায়ন করে এলাকা সহ দেশকে এগিয়ে নিয়ে যাবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশাসনকে মানুষের দোরগোড়ায় নিতে চায়। এ বিষয়টিকে মাথায় নিয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশ গঠনের পর এখানকার অনগ্রসর ও অসুবিধা বঞ্চিত মানুষকে মেডিকেল সেবা দিতেই আজকের এই ফ্রি মেডিকেল ক্যাম্পিং। আর রংপুর মহানগরীতে অধিকতর বাসযোগ্য ও কর্মযজ্ঞ করে গড়ে তোলা এবং স্মার্ট বাংলাদেশ, স্মার্ট পুলিশিং বাস্তবায়নের লক্ষ্যে বিভিন্ন পরিকল্পনায় তিনি রংপুর মহানগরবাসীকে পাশে চান, সাথে চান। এছাড়া ডিজিটাল ট্রাফিক সিস্টেম চালু করা সহ এই মহানগরীকে মাদকমুক্ত, জুয়া মুক্ত, অপরাধমুক্ত এবং সত্যিকারের মানুষের বসবাসের জন্য উপযোগী পরিবেশ তৈরি করতে চান, সে লক্ষ্যে কাজ করতে চান। তিনি বলেন “স্বপ্ন আমাদের অসীম।” সেই স্বপ্নের সারথী হয়ে সকলের সহযোগিতা কামনা করে তিনি তাঁর বক্তব্য শেষ করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com  
Md Prince By rangpur24.com