ফুলবাড়ীতে ৪০ হাজার টাকা মুল্যে চায়না দুয়ারী জাল জব্দ | Rangpur24
  1. [email protected] : Live Rangpur :
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন

ফুলবাড়ীতে ৪০ হাজার টাকা মুল্যে চায়না দুয়ারী জাল জব্দ

  • Update Time : বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৬০ Time View
ফুলবাড়ীতে ৪০ হাজার টাকা মুল্যে চায়না দুয়ারী জাল জব্দ ও পড়িয়ে ধ্বংস
ফুলবাড়ীতে ৪০ হাজার টাকা মুল্যে চায়না দুয়ারী জাল জব্দ ও পড়িয়ে ধ্বংস

ফুলবাড়ীতে ৪০ হাজার টাকা মুল্যে চায়না দুয়ারী জাল জব্দ

ৎস্য অধিদপ্তরাধীন দেশী প্রজাতির মাছ উন্নয়ন প্রকল্প এর আওতায় মৎস্য সংরক্ষণ আইন বাস্তবায়নে দিনাজপুরের ফুলবাড়ীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ করা হয়েছে।

বুধবার (১৩ সেপ্টেম্বর) সকালে উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে উপজেলার দৌলতপুর ইউনিয়নের তেলিপাড়া লালমাটি এলাকার ছোট যমুনা নদীর ঘাটে উপজেলা মৎস্য কর্মকর্তা মোছাঃ রাশেদা আক্তার এর নেতৃত্বে অভিযান পরিচালনা করে প্রায় ৪০ হাজার টাকা মুল্যের ৪৬০ফিট ৬ টি চায়না দুয়ারী (রিং জাল) ও ২টি কারেন্ট জাল জব্দ করা হয়।
পরে বেলা ১১ টায় উপজেলা নির্বাহী অফিসার মীর আল কামাহ তমাল ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী উপস্থিতিতে উপজেলা চত্বরে জব্দকৃত নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জনসম্মুখে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা মোছা রাশেদা আক্তারসহ উপজেলা মৎস্য অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারীগন উপস্থিত ছিলেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা মোছাঃ রাশেদা আক্তার বলেন, এমনিতেই বর্তমানে নদীতে পানি কম থাকায়,দেশীয় প্রজাতীর মাছ বিলুপ্ত হতে চলেছে,অপরদিকে উপজেলার বিভিন্ন এলাকায় নিষিদ্ধ কারেন্ট জাল ও চায়না দুয়ারী জালসহ বিভিন্ন অবৈধ জাল দিয়ে দেশীয় মৎস্য শিকার করা হচ্ছে। এর ফলে বিভিন্ন প্রকার জলজ প্রাণী ও উপকারী কীট পতঙ্গ বিলুপ্ত হচ্ছে। মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন বাস্তবায়নে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে এই জাল জব্দ করা হয়। এসময় ৬০ফিট করে ৬টি চায়না দুয়ারী বা রিং জাল জব্দ ও ২টি কারেন্ট জাল জব্দ করে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। দেশীয় প্রজাতির মাছ সংরক্ষণ ও উন্নয়নের জন্য আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]