ফুলবাড়ীতে ফুটওভার ব্রিজ নির্মানের দাবি এলকাবাসীর | Rangpur24
  1. [email protected] : Live Rangpur :
সোমবার, ২০ মে ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন

ফুলবাড়ীতে ফুটওভার ব্রিজ নির্মানের দাবি এলকাবাসীর

  • Update Time : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০২ Time View
ফুলবাড়ীতে ফুটওভার ব্রিজ নির্মানের দাবি এলকাবাসীর
ফুলবাড়ীতে ফুটওভার ব্রিজ নির্মানের দাবি এলকাবাসীর

ফুলবাড়ীতে ফুটওভার ব্রিজ নির্মানের দাবি এলকাবাসীর

দিনাজপুরের ফুলবাড়ী শহরের একমাত্র আঞ্চলিক মহাসড়কের সংযোগস্থল ফুলবাড়ী ঢাকামোড় শাপলা চত্ত¡র। এখান থেকে প্রতিদিন বিভিন্ন রুটে ছেড়ে যায় হাজার হাজার যানবাহন। সময়ের সাথে সাথে জনসমাগম বৃদ্ধি হওয়ায় এই সড়কের এক প্রান্ত থেকে অপর প্রান্ত যাতায়াতে ঝুকি বেড়েছে। প্রতিদিন সড়ক দূর্ঘটনায় বেড়েই চলছে । স্থানীয়রা চায় দ্রæত সময়ের মধ্যে এখানে একটি ফুট ওভার ব্রিজ নির্মান হোক। জন স্বার্থে বিষয়টি গুরুপ্তসহ বিবেচনা করা হবে বলে জানালেন  পৌর মেয়র।
ফুলবাড়ী শহরের সবচেয়ে গুরুপ্তপূর্ণ ও ব্যাস্ততম এলাকা হিসাবে পরিচিত ঢাকামোড় শাপলা চত্তর। ঢাকামোড় শাপলা চত্তরটি তিনটি আঞ্চলিক মহাসড়কের সংযোগস্থল হওয়ায় এর উপর দিয়ে ঢাকা, রংপুর,জয়পুরহাট,হিলিস্থলবন্দর দিনাজপুর, নিলফামারি,বড়পুকুরিয়া,মধ্যপাড়া,স্বপ্নপুরিতে যাতায়াত করে ছোট বড় হাজার হাজার ভারি ও মাঝাড়ি যানবাহন। ঢাকামোড় শাপলা চত্ত¡রের ১০০ গজ দুরে অবস্থান করছে ফুলবাড়ীর শত বছরের পুরাতুন বিদ্যালয় গোলাম মোস্তফা (জি.এম) পাইলট উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয়ে পড়াশোনা করেন প্রায় ১২শত শিক্ষার্থী। তাদের যাতায়াতে একমাত্র রাস্তা ঢাকামোড় শাপলা চত্বর। আপরদিকে ১৫০ গজ দুরে ফুলবাড়ী রেজিস্ট্রারি অফিস,৩০০গজ দুরে ফুলবাড়ী মহিলা ড্রিগ্রী  কলেজ, তার পাাশেই ফুলবাড়ী থানা অবস্থিত। এখানে সবসময় বিভিন্ন্ প্রয়োজনে ব্যাপক মানুষের সমাগম হয়ে থাকে। এখানে কোন ট্রাফিক সিঙ্গনাল নেই ফলে প্রতিদিনেই একটা না একটা সড়ক দূর্ঘটনা ঘটেই থাকে। এতে হতাহত হয়  হাজারো প্রাণ। এলাকাবাাসী মনে করেন এখানে যদি একটি ফুট ওভার ব্রিজ নির্মান করা হয়। তাহলে আমাদের খুদে শিক্ষার্থীরা যেমন নিরাপদে বাড়ী ফিরতে পারবে। জনসাধারণের রাস্তা পারাপারে তেমন থাকবে না কোন ঝুুকি।
অটোচালক দুখু মিয়া বলেন ঢাকামোড়  তিনটি আঞ্চলিক মহাসড়কের কেন্দ্র বিন্দু হয়ে দাড়িয়েছে। তিন রাস্তার মোড়টির চার পাশে সড়ক ও জনপদের জায়গা দখল হয়ে গেছে। যার ফলে এই জন গুরুপ্তপূর্ণ মোড়টি ছোট হয়ে গেছে। এখানে ছয় চাকার কোন ট্রাক একবারেই ঘুরাতে পারে না। আগা-পিছা করে তাদের ঘুরতে হয়। অবৈধ্য দখল উচ্ছেদ করে মোড়টি প্রশস্ত করার দরকার।
নাজমুল হাসান রতন এখানে ফুলবাড়ীর ঐতিহ্যবাহী একটি শিক্ষা প্রতিষ্ঠান আছে। তাছাড়া গুরুপ্তপূর্ণ সরকারী অফিস এখানে রয়েছে। তাই মানুষের সমাগন লেগেই থাকে এখানে একটা ফুটওভার ব্রিজ দেওয়া অত্যান্ত দরকার। একই কথা বলেন মানিক মিয়া,শাকিল আহম্মেদ,ভ্্ুট্টুসহ অনেকে।
গোলাম মোস্তফা (জি.এম) পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ হারুন উর রশীদ বলেন, বিদ্যালয়ের শিক্ষার্থীরা খুব ঝুকি নিয়ে রাস্তা পারপার করে থাকে এখানে যদি একটা ফুটওভার ব্রিজ নির্মান করা হয় তাহলে শিক্ষার্থীসহ পথচারীরা নির্ভিগ্নে পারাপার করতে পরবে।
এ বিষয়ে পৌর মেয়র আলহাজ¦ মোঃ মাহমুদ আলম লিটন এর কাছে জানতে চাইল তিনি বলেন,আমি নির্বাচিত হওয়ার পরে পথচারী পারাপারের জন্য কিছু পরিকল্পনা নিয়েছি। সেই পরিকল্পনার মধ্যে নিমতলা মোড়ে একটা ফ্লাইওভার নির্মানের সিন্ধান্ত নিয়েছি। এবং সহকারী রেজিস্ট্রার অফিস ও বিদ্যালয় ঢাকা মোড়ে থাকায় এখানে জনগনের সমাগম বেশি। স্কুল-কলেজের শিক্ষার্থীরা যাতায়াত করেন এই রাস্তা দিয়ে। পথচারীদের নিরাপদ পারাপারের প্রয়োজনে রেজিস্ট্রারী অফিসের সামনে একটি ফুটওভার ব্রিজ নির্মানের পরিকল্পনা করেছি। সেই সঙ্গে ফুলবাড়ীর গুরুপ্তপূর্ণ রেলগুমটি উপর দিয়ে যাতে একটি ফ্লাইওভার ব্রিজ নির্মান হয় সে বিষয়ে সরকারের কাছে আমরা একটি আবেদন জমা দিয়েছি।
উল্লেখ ঃ ফুলবাড়ী উপজেলা নিরাপদ সড়ক চাই সুত্রে জানা যায়, গত অক্টোবর ২২ থেকে অক্টোবর ২৩ পর্যন্ত ১০৭টি সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৯ জন। আহত হয়েছেন প্রায় ৩০০জন। ফুট ওভার ব্রিজটি ও ফ্লাইওভার ব্রিজ নির্মান হলে এমন সড়ক দুর্ঘটনা অনেকাংশে কমতে পারে বলে মত প্রকাশ করছেন শুধিজন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]