রাণীশংকৈলে মাছের পোনা অবমুক্তকরণের মাধ্যমে জাতীয় মৎস সপ্তাহ শুরু | Rangpur24
  1. [email protected] : Live Rangpur :
সোমবার, ২০ মে ২০২৪, ০২:৩০ অপরাহ্ন

রাণীশংকৈলে মাছের পোনা অবমুক্তকরণের মাধ্যমে জাতীয় মৎস সপ্তাহ শুরু

  • Update Time : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩
  • ১১৫ Time View
রাণীশংকৈলে মাছের পোনা অবমুক্তকরণের মাধ্যমে জাতীয় মৎস সপ্তাহ শুরু
রাণীশংকৈলে মাছের পোনা অবমুক্তকরণের মাধ্যমে জাতীয় মৎস সপ্তাহ শুরু
রাণীশংকৈলে মাছের পোনা অবমুক্তকরণের মাধ্যমে জাতীয় মৎস সপ্তাহ শুরু
সফিকুল ইসলাম শিল্পী ,রাণীশংকৈল( ঠাকুরগাঁও) প্রতিনিধি।।
ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় জাতীয় মৎস সপ্তাহ শুরু হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (২৫ জুলাই) সকাল ১০ টায় উপজেলা মৎস বিভাগের আয়োজনে উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিশেষে
উপজেলা পরিষদ পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়।
 উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন। পরে উপজেলা হলরুমে ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবিরের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না। বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য ও জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি ইয়াসিন আলী, সাবেক সংসদ সদস্য ও জেলা আ’লীগ সহ-সভাপতি সেলিনা জাহান লিটা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, কৃষি অফিসার শহিদুল ইসলাম। এ ছাড়াও অনুষ্ঠানে সহকারি মৎস কর্মকর্তা আব্দুল জলিল, মৎসজীবী সমিতির আহবায়ক মাহবুব আলমসহ মৎসজীবী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
স্বাগত বক্তব্য দেন- মৎস কর্মকর্তা রাকিবুল ইসলাম। আরো বক্তব্য দেন- প্রেসক্লাব সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম, মৎসচাষী হাফিজুল ইসলাম প্রমুখ। বক্তারা তাদের বক্তব্যে উপজেলায় দেশি মাছসহ মাছচাষ বৃদ্ধির উপর গুরুত্ব দেন। এইসাথে তারা উপজেলার বিভিন্ন পুকুরে ক্ষতিকারক ‘লিটার'(মুরগির বিষ্ঠা) ব্যবহারের কুফল নিয়ে কথা বলেন।
ইউএনও তার বক্তব্যে উপজেলার পুকুরগুলোতে ‘ লিটার’ ব্যবহার বন্ধ করার নিশ্চয়তা দেন। পরে হাফিজুল ইসলাম, খাদেমুল ইসলাম, জুয়েল রানা ও আক্তারুজ্জামান কে  সফল মৎসচাষীকে সম্মাননা ক্রেস্ট দেয়া হয়। শেষে মৎসচাষ বিষয়ে চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]