1. [email protected] : Live Rangpur :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:১৩ অপরাহ্ন

ঢাকা নীলফামারী রুটে ৪ জুন থেকে নতুন ট্রেন চালু

  • Update Time : সোমবার, ২৯ মে, ২০২৩
  • ৫৭ Time View
ঢাকা নীলফামারী রুটে ৪ জুন থেকে নতুন ট্রেন চালু
ঢাকা নীলফামারী রুটে ৪ জুন থেকে নতুন ট্রেন চালু

ঢাকা নীলফামারী রুটে ৪ জুন থেকে নতুন ট্রেন চালু

ঢাকা: রাজধানী থেকে উত্তরবঙ্গের সীমান্তবর্তী জেলা নীলফামারী রুটে আগামী ৪ জুন থেকে দ্বিতীয় ট্রেন চালু করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। নীলফামারী জেলার সীমান্তবর্তী রেলওয়ে স্টেশন চিলাহাটি থেকে ঢাকা পর্যন্ত চলাচল করবে ট্রেনটি।

ট্রেনটির নাম হিসেবে নীলসাগর দিবা এক্সপ্রেস, নীলকুঠি এক্সপ্রেসসহ একাধিক নাম প্রস্তাব করা হয়েছে।

সোমবার (২৯ মে) রেলওয়ে সূত্রে জানা গেছে, আগামী ৪ জুন প্রধানমন্ত্রী কার্যালয় থেকে অনলাইনে সংযুক্ত হয়ে শেখ হাসিনা আন্তঃনগর ট্রেন চলাচলের উদ্বোধন ও নামকরণ করবেন। ইতোমধ্যে ৩৮৩ কিলোমিটার দূরত্বের এ রেল রুটে ট্রায়ালও শেষ করেছে রেলওয়ে। নতুন ট্রেনটি ঢাকা থেকে ছাড়বে রাত সাড়ে ৮ টায়। আর চিলাহাটি পৌঁছবে সকাল সোয়া ৬ টায়।

অন্যদিকে, চিলাহাটি থেকে ছাড়বে সকাল সোয়া ৭ টায়। আর ঢাকা পৌঁছাবে রাত ৯ টায়। শুক্রবার ছাড়া সপ্তাহের ছয় দিনই এ রুটে ট্রেন চলবে।

এর আগে, সৈয়দপুর থেকে ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনের মধ্যে আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস চলাচল শুরু করে ২০০৭ সালে। এটি চলাচলের পর থেকে দারিদ্র পীড়িত জেলাটির মানুষের জন্য আর্থ-সামাজিক সম্ভাবনার সৃষ্টি হয়। এরপর রেলপথ সংস্কার করে ডুয়েলগেজ করার পর ওই ট্রেনটির গন্তব্য করা হয় নীলফামারী থেকে বাড়িয়ে চিলাহাটি পর্যন্ত।

জানা যায়, নীলসাগর চালু হওয়ার পরে উত্তরবঙ্গের একাধিক রুটে একাধিক ট্রেন চালু করা হয়। কিন্তু ঢাকা-চিলাহাটি রুটে একটিমাত্র নীলসাগর এক্সপ্রেস ট্রেন চলাচল করছে। এ রুটে যাত্রীদের চাপের কথা বিবেচনায় রেখে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন নীলসাগরের দ্বিতীয় র‍্যাক চালু করার কথা বলেছেন অনেকবার।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]