বেরোবিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মবার্ষিকী উদযাপন | Rangpur24
  1. [email protected] : Live Rangpur :
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন

বেরোবিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মবার্ষিকী উদযাপন

  • Update Time : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ৫৯ Time View
বেরোবিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মবার্ষিকী উদযাপন
বেরোবিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মবার্ষিকী উদযাপন

বেরোবিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মবার্ষিকী উদযাপন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরে উৎসবমুখর পরিবেশে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে আজ বৃহস্পতিবার (২৫ মে, ২০২৩) বিকেলে প্রশাসনিক ভবনের সামনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ। তাঁর বক্তব্যে তিনি বলেন, বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম নির্মম দারিদ্র থেকে অসামান্য প্রতিভায় তিনি অভিষিক্ত হয়েছেন মহাপুরুষের আসনে। আজীবন তিনি সংগ্রাম করেছেন শোষিত মানুষের মুক্তির জন্য। নজরুলের সাম্যবাদ ও অসাম্প্রদায়িক চেতনা বাঙালি জাতির জন্য অনেক বড় অনুপ্রেরণা। উপাচার্য আরো বলেন, বাংলাদেশের স্বাধীনতার পরপরই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিদ্রোহী কবিকে সপরিবারে বাংলাদেশে নিয়ে আসেন। রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর বসবাসের ব্যবস্থা করেন। তিনি বলেন, বাঙালি জাতি হিসেবে আমরা তাঁকে প্রাপ্য সম্মান প্রদর্শন করতে পেরেছি বঙ্গবন্ধুর কল্যাণে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা এবং প্রধান আলোচক হিসেবে বক্তৃতা করেন কবি, প্রাবন্ধিক ও কথাসাহিত্যিক প্রফেসর ড. জুলফিকার মতিন। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম-এঁর ১২৪তম জন্মবার্ষিকী-২০২৩ উদযাপন কমিটির আহবায়ক ও কলা অনুষদের ডিন প্রফেসর ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন বেরোবি শিক্ষক সমিতির সভাপতি মোঃ শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান মন্ডল আসাদ, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সহযোগী অধ্যাপক উমর ফারুক ও বেরোবি শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া। আলোচনা শেষে সন্ধ্যায় বেরোবি শিক্ষার্থী ও স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে নজরুল সঙ্গীত পরিবেশন করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]