1. [email protected] : Live Rangpur :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন

সরকারের বিরুদ্ধে উদ্দেশ্যেমূলক সংবাদ করা হচ্ছে: ওবায়দুল কাদের

  • Update Time : বুধবার, ২৯ মার্চ, ২০২৩
  • ৩৫ Time View
সরকারের বিরুদ্ধে উদ্দেশ্যেমূলক সংবাদ করা হচ্ছে: ওবায়দুল কাদের
সরকারের বিরুদ্ধে উদ্দেশ্যেমূলক সংবাদ করা হচ্ছে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকারের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যে ও পক্ষপাতমূলক সংবাদ করা হচ্ছে।

বুধবার সচিবালয়ে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

সম্প্রতি সাভারে দিনমজুরের জীবন যাপনের দুঃখ দুর্দশার নিউজে এক স্কুলছাত্রের ছবি প্রকাশের ঘটনা নিয়ে ওবায়দুল কাদের বলেন, সরকারের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যে ও পক্ষপাতমূলক সংবাদ করা হচ্ছে। এগুলো হলুদ সাংবাদিকতা।

কাদের বলেন, সাভারে একটা বাচ্চার হাতে ১০ টাকা দিয়ে ছবি ছেপে ভাইরাল করা হলো, এটা হলুদ সাংবাদিকতা, এখন হলুদ সাংবাদিকতা বেশি হচ্ছে।

তিনি বলেন, ভোগ্যপণ্যের দাম কমছে, ধীরে ধীরে আরও কমবে, শুধু দেশে না সারা দুনিয়াতে পণ্যের দাম বাড়ছে। আমরা চেষ্টা করছি দাম নিয়ন্ত্রণে রাখার।

ওবায়দুল কাদের আরও বলেন, বাংলাদেশের উন্নয়ন হচ্ছে বলেই বিশ্বের বহু দেশ এ দেশের প্রশংসা করছে, নিত্যপণ্যের দাম বাড়ছে সত্যি তারপরও বিশ্বের বহু দেশের তুলনায় বাংলাদেশ এখনো ভালো আছে।

মন্ত্রিসভায় গণপ্রতিনিধিত্ব সংশোধিত আইন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, মন্ত্রিসভায় এটার নীতিগত অনুমোদন হয়েছে। চূড়ান্ত হয়নি। আইন মন্ত্রণালয়ে এখন এটি ভেটিং হবে। চূড়ান্ত অনুমোদনের আগে ফলাও করে বলার সুযোগ নেই।

সড়ক দুর্ঘটনা নিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, প্রতিবেশী দেশ ভারতে প্রতি মিনিটে কত মানুষ মারা যায়? এটাও জানতে হবে। আমরা সড়ক দুর্ঘটনায় কমিয়ে আনতে কাজ করি। ২০ জন মারা গেছে সৌদিতে, এরমধ্যে ৯ জন বাংলাদেশি।

সড়কের দুর্ঘটনার কারণে কোনো মন্ত্রণালয় ব্যর্থ এমন বলা ঠিক নয়।

বিএনপির দাবি দেওয়ার কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তত্ত্বাবধায়ক সরকারে আর ফিরতে পারব না আমরা। ইইউসহ সবাই চায় দেশে সুষ্ঠু নির্বাচন হোক, অবশ্যই সংবিধান মেনে নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে।

তিনি বলেন, সংবিধানের বাইরে তত্ত্বাবধায়ক সরকারে ফেরা সম্ভব নয়। বিএনপি যতই তত্বাবধায়ক সরকারের দিবাস্বপ্ন দেখুক তা কখনো পূরণ হবে না।

বিএনপি নির্বাচনে আসুক বা না আসুক তা নিয়েতো আমাদের উদ্বেগের কিছু নেই। কারণ আমরা সংবিধান মেনেই নির্বাচন করব, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে নষ্ট করেছে বিএনপি, এখন আর কেয়ার টেকারের প্রয়োজন নেই।

কাদের বলেন, বিএনপি ২০০১ এর মতো কেয়ার টেকার সরকার চায়, দলীয় কেয়ার টেকার, ঢাক ঢোল পিটিয়ে আন্দোলন হয় না। তারা কয়েক মাসে আন্দোলন নেতাকর্মীদের মধ্যে সীমিত। জনগণের অংশগ্রহণ ছিল না। গণ অভ্যুত্থান নয়, গনআন্দোলনও করতে পারেনি বিএনপি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com  
Md Prince By rangpur24.com