1. [email protected] : Live Rangpur :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন

রংপুরের জন্য কোনো ঈদ স্পেশাল ট্রেন বরাদ্দ হয়নি

  • Update Time : মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩
  • ৩৬ Time View
রংপুরের জন্য কোনো ঈদ স্পেশাল ট্রেন বরাদ্দ হয়নি
রংপুরের জন্য কোনো ঈদ স্পেশাল ট্রেন বরাদ্দ হয়নি

রতিবারের ন্যায় এবারও আসন্ন ঈদ উল ফিতর উপলক্ষে ঘরমুখো ও ফিরতি যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে ৯ জোড়া বিশেষ ট্রেন চলানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। কিন্তু সেই বিশেষ ট্রেন বরাদ্দের তালিকায় রংপুর নেই। এ নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেছেন রংপুরের সুধীজন ও সাধারণ মানুষরা।

খোঁজ নিয়ে জানা যায়, গত ২২ মার্চ রাজধানীর রেলভবনে এক সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন ট্রেন বরাদ্দের ঈদে বিশেষ ট্রেন চলবে বলে জানান। ঘরমুখো মানুষের চাপ কমাতে ঈদে ৯ জোড়া স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেয় রেলওয়ে কর্তৃপক্ষ। সেই সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা-চট্রগ্রাম, চাদঁপুর, সিলেট, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, ভৈরববাজার, জয়দেবপুর এবং উত্তরবঙ্গের চিলাহাটি পর্যন্ত ট্রেনগুলো চলবে।

তাজহাট এলাকার গণমাধ্যম কর্মী সুমন মিয়া বলেন, সারাদেশে ঈদ স্পেশাল ট্রেন বরাদ্দ হলেও রংপুরের যাত্রীদের জন্য বরাদ্দ হয়নি। এটা রংপুরবাসীর জন্য খুবই কষ্টের ব্যাপার। অনতিবিলম্বে ঈদ স্পেশাল ট্রেন বরাদ্দ দিয়ে ঘরমুখো ও ফিরতি যাত্রীদের দুর্ভোগ লাঘব করবে রেলওয়ে এটি আমাদের দাবি।

রংপুর রেলওয়ের সিনিয়র স্টেশন মাষ্টার শংকর গাঙ্গুলী জানান, রংপুরের জন্য কোনো ঈদ স্পেশাল ট্রেন বরাদ্দ হয়নি। গতবার রংপুর-পার্বতীপুর-লালমনিরহাট থেকে ঢাকায় ট্রেন কানেক্টর করে দিয়েছিলো রেলওয়ে। কিন্তু এবার এখন পর্যন্ত তেমন সিদ্ধান্ত হয়নি। এখনো যেহেতু ঈদের অনেক সময় বাকি, হয়তোবা রেলওয়ে কর্তৃপক্ষ আগের মতো ব্যবস্থা করতে পারে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]