fbpx
নবজাতকের পরিচয় মেলেনি

নবজাতকের পরিচয় মেলেনি

নীলফামারীর জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টয়লেট থেকে উদ্ধার হওয়া নবজাতকের মা-বাবার পরিচয় এখনো মেলেনি। এদিকে উদ্ধারের পর থেকে নবজাতকের দেখা দিয়েছে শ্বাসকষ্ট। আজ রোববার দুপুরে হাসপাতাল কর্তৃপক্ষ শিশুটিকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি করায়।

জলঢাকা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু রেজওয়ানুল কবীর জানান, শিশুটি শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিল। উন্নত চিকিৎসার জন্য আজ রমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে শিশুটির সুচিকিৎসা নিশ্চিত করার পাশাপাশি পরবর্তী করণীয় সম্পর্কে সমাজসেবা অধিদপ্তরসহ পুলিশ ও প্রশাসনকে জানানো হয়েছে।

তিনি আরও জানান, হাসপাতালের রেজিস্ট্রারে নবজাতকের মায়ের দেওয়া নাম ও ঠিকানায় খোঁজ নেওয়া হয়েছে। কিন্তু এই ঠিকানায় ওই নামে কাউকে পাওয়া যায়নি।

গতকাল শনিবার দুপুর ১২টার দিকে প্রসবব্যথা নিয়ে এক কিশোরী জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যায়। জরুরি বিভাগে ওই কিশোরী নিজের নাম ও ঠিকানা উল্লেখ করে টয়লেটে চলে যায়। কিছুক্ষণ পর টয়লেট থেকে বের হয়ে কাউকে কিছু না জানিয়ে হাসপাতাল ত্যাগ করে সে। এ সময় হাসপাতালে ভর্তি থাকা অন্য রোগীরা টয়লেটে সদ্য ভূমিষ্ঠ নবজাতককে দেখতে পেয়ে নার্সকে জানায়। পরে নার্স ও চিকিৎসকেরা শিশুটিকে উদ্ধার করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©Live Rangpur By  Rangpur24.com
Desing & Developed BY mahfuz Alam prince rangpur24.com