1. [email protected] : Live Rangpur :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন

হাতীবান্ধায় নিস্ক্রিয় করলো সেই মর্টারসেটি

  • Update Time : বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ৮৩ Time View
হাতীবান্ধায় নিস্ক্রিয় করলো সেই মর্টারসেটি
হাতীবান্ধায় নিস্ক্রিয় করলো সেই মর্টারসেটি
হাতীবান্ধায় নিস্ক্রিয় করলো সেই মর্টারসেটি
 (লালমনিরহাট) প্রতিনিধি  :
হাতীবান্ধায় ১০ দিনেও নিস্ক্রিয় হয়নি উদ্ধার  মর্টারসেল আতংকে স্থানীয়রা, এই শিরোনামে  সংবাদ প্রকাশের পর রংপুর সেনাবাহিনীর একটি বোমা নিষ্ক্রিয়কারী টিম এসে নিস্ক্রিয় করলেন উদ্ধার কৃত মর্টারসেলটি। জানা গেছে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া  ইউনিয়নের রমনীগঞ্জ এলাকায় ১৯৭১ সালের যুদ্ধকালীন একটি পরিত্যক্ত মর্টারসেল উদ্ধার করেন থানা পুলিশ। গত১২ মার্চ/২৩ তারিখ বিকালে রমনীগঞ্জ এলাকার  আ: আজিজের বাড়ির পাশে একটি পুকুর থেকে মর্টারসেলটি পুলিশ উদ্ধার করে।
স্থানীয়রা জানান, কয়েকজন কিশোর আব্দুল আজিজের বাড়ির পাশে মর্টারসেলটি নিয়ে খেলছিল। পরে আ: আজিজ মর্টারসেলটি দেখতে পেয়ে ৯৯৯ ফোন দেন। খবর পেয়ে স্থানীয় থানা পুলিশ মর্টারসেলটি উদ্ধার করেন। কিন্তু দীর্ঘ ১০ দিনেও  বোমা নিস্ক্রিয়কারী ইউনিট না আসায় আতংকে ছিলো স্থানীয়সহ সচেতন মহল।

এ ব্যাপারে হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ শাহা আলম বলেন, লালমনিরহাট পুলিশ সুপার মহোদয়ের মাধ্যমে রংপুর সেনানিবাসে চিটি পাঠানো হয়েছে। তবে সেখানে পুলিশ সদস্য পাহাড়া দিয়ে আসছিল।

এদিকে গত ২২মার্চ মর্টারসেলটি নিস্ক্রিয় করার জন্য স্থানীয়দের আহবান জানিয়ে সংবাদ প্রকাশের পর আজ বুধবার সকালে রংপুর থেকে সেনাবাহিনীর একটি বোমা নিস্ক্রিয় টিম এসে মর্টারসেলটি দোয়ানী তিস্তা ব্যারেজ এলাকায় নিয়ে চরে নিস্ক্রিয় করেন। এবিষয়ে হাতীবান্ধা থানা অফিসার ইনচার্জ শাহা আলম সবার প্রতি  কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]