1. [email protected] : Live Rangpur :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন

সোমবার সৈয়দপুর জেলা বিএনপির সম্মেলন

  • Update Time : রবিবার, ১৯ মার্চ, ২০২৩
  • ৭১ Time View
বিএনপি ও সমমনাদের প্রতিবাদ সমাবেশ শনিবার
বিএনপি ও সমমনাদের প্রতিবাদ সমাবেশ শনিবার

নীলফামারী: দীর্ঘ নয় বছর পর সোমবার (২০ মার্চ) বিএনপির সৈয়দপুর রাজনৈতিক জেলা শাখার সম্মেলন হতে যাচ্ছে।  তিন পদে ভোটাভুটির মাধ্যমে হবে নেতৃত্ব নির্বাচন।এরপর গঠন করা হবে ১৫১ সদস্য বিশিষ্ট সৈয়দপুর বিএনপির রাজনৈতিক জেলা কমিটি। সম্মেলনকে ঘিরে বিএনপির সৈয়দপুর কার্যালয়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। চলছে কর্মমুখী জনসংযোগ।

বিএনপি সূত্র জানায়, দীর্ঘ নয় বছর পর হচ্ছে বিএনপির সৈয়দপুর রাজনৈতিক জেলা শাখার সম্মেলন। আগে সংগঠনটির সভাপতি ছিলেন অধ্যক্ষ আব্দুল গফুর সরকার। ওই সময় দলের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন সাবেক জাতীয় সংসদ সদস্য, সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার। সর্বশেষ ২০১৪ সালে জেলা বিএনপির সম্মেলন হয়।

সূত্রটি জানায়, ২০২১ সালে ১৪ জানুয়ারি দলের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন সরকারের মৃত্যু হলে দলীয় কার্যক্রমে বেশ ভাটা পড়ে। এর পর ভেঙে দেওয়া হয় জেলা কমিটি। গঠন করা হয় আহ্বায়ক কমিটি। ওই কমিটিতেও আহ্বায়ক করা হয় অধ্যক্ষ আব্দুল গফুর সরকারকে।

সম্মেলন প্রসঙ্গে অধ্যক্ষ আব্দুল গফুর সরকার বলেন, কর্মীদের মধ্যে উদ্দীপনা বিরাজ করছে। কার্যালয় কর্মীদের পদচারণায় সরব হয়ে উঠেছে। ১৫১ সদস্য বিশিষ্ট কমিটির নির্বাহী পদ হচ্ছে ৭৬টি।

সৈয়দপুর উপজেলা, পৌরসভা ও কিশোরগঞ্জ উপজেলা কমিটির ৩০৩ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সম্মেলনে তিনটি পদে ভোট নেওয়া হবে। পদগুলো হচ্ছে সভাপতি, সাধারণ ও সাংগঠনিক সম্পাদক। এর মধ্যে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন অধ্যক্ষ আব্দুল গফুর সরকার ও সহকারী অধ্যাপক শওকত হায়াত শাহ। সাধারণ সম্পাদক পদে লড়ছেন শাহিন আকতার ও আব্দুল খালেক। সাংগঠনিক সম্পাদক পদে লড়ছেন আনোয়ার হোসেন, মনোয়ার হোসেন ও এম এ পারভেজ লিটন।

সভাপতি পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী শওকত হায়াত শাহ বলেন, স্বৈরাচার বিরোধী আন্দোলন থেকে শুরু করে সব লড়াই-সংগ্রামে অগ্রনী ভূমিকা পালন করেছি। বর্তমান পুলিশ বাহিনীর পিটুনিকে উপেক্ষা করে দলীয় কর্মসূচি এগিয়ে নিয়েছি। আশা করছি, কর্মীরা আমার মূল্যায়ন করবেন।

সৈয়দপুর বিএনপি রাজনৈতিক দল সূত্র জানায়, সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যোগ দেবেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। প্রধান বক্তা থাকবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও থাকবেন দলের ভাইস চেয়ারম্যান জেডএম জাহিদ হোসেন ও রংপুর বিভাগীয় সংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু। সম্মেলনটি হবে সৈয়দপুর শহরের এআর কমিনিটি সেন্টারে। নির্বাচন পরিচালনা করতে গঠন করা হয়েছে নির্বাচন কমিশন।

সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিন বলেন, দীর্ঘদিন পরে হলেও বিএনপির সম্মেলন হচ্ছে শুনে ভালো লাগছে। দলের মধ্যে প্রতিযোগিতা থাকা ভালো বলে মন্তব্য করেন তিনি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]