1. [email protected] : Live Rangpur :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন

রানীশংকৈলে খাসপুকুরের দাবিতে ভূমিহীনদের মানববন্ধন ও স্মারক লিপি

  • Update Time : রবিবার, ১৯ মার্চ, ২০২৩
  • ১২৯ Time View
রানীশংকৈলে খাসপুকুরের দাবিতে ভূমিহীনদের মানববন্ধন ও স্মারক লিপি
রানীশংকৈলে খাসপুকুরের দাবিতে ভূমিহীনদের মানববন্ধন ও স্মারক লিপি
রানীশংকৈলে খাসপুকুরের দাবিতে ভূমিহীনদের মানববন্ধন ও স্মারক লিপি
রানীশংকৈল(ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁয়ের রানীশংকৈল উপজেলায় রোববার (১৯ মার্চ) দুপুরে উপজেলার সামনের মহাসড়কের পাশে সরকারি পুকুরের দাবিতে ভূমিহীনদের মানববন্ধন এবং ইউএনও বরাবর স্মারক লিপি পেশ করে আশ্রায়ন প্রকল্পের (গুচ্ছগ্রাম) আওতাধীন পুকুর পাড়ে বসবাসরত ভূমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যরা ।
এর আগে তারা রানীশংকৈল (বন্দর) থেকে শিবদীঘি শহরের মুল রাস্তায় হাতে ফেসটুন, ব্যানারসহ স্লোগান দিয়ে বিক্ষোভ করে। পরে উপজেলা পরিষদের মুল রাস্তায়  মানববন্ধন ও বক্তব্য প্রদান করে। এ সময় সরকারি আবাসন ও গৃহায়ণ প্রকল্পের আওতাধীন পরিবারবর্গের সদ্যরা তাদের বক্তব্যে গুচ্ছ গ্রাম প্রকল্পের আওতায় পুকুর পাড়ে বসবাসরত  প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের বাছাই পূর্বক খাস জমি ও ঘর বন্দোবস্তের দাবি তোলেন।  এছাড়াও তারা গুচ্ছ গ্রাম কেন্দ্রীক খাস পুকুর সমূহ পুকুর পাড়ে বসবাসরত পরিবারদের নামে বন্দোবস্ত চেয়ে বক্তব্য দেন।
জানা গেছে, ইতোমধ্যে উপজেলার উত্তরগাঁও মানকা দিঘি ও ফুলহারা দিঘি, বনগাঁ(রানীদিঘি), বারঘরিয়া হাজেরা পুকুর ও ভাতখুকি পুকুর, গ্রামডাঙ্গী হাজেরা দিঘি, মঙ্গল হাজরা দিঘি, বাজেবক্সা রানী দিঘি, আদমপুর রন্ধন দিঘি, নিয়া পাড়া মলানী পুকুর, কুমোরগঞ্জ পুকুর, কাতিহার শিবদিঘিতে উপজেলা প্রশাসনের উদ্যোগে আবাসন গৃহায়ন প্রকল্প বাস্তবায়ন করা হয়।এসব পুকুর পাড়ে বসবাসরত ভূমিহীন ও গৃহহীনরা সমবায় সমিতির ব্যানারে সরকারের খাস পুকুরগুলির ইজারার তালিকা বাতিল করে বিনাশর্তে বরাদ্দ দাবী করে ।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবিরের সাথে মুঠো ফোনে জানতে চাইলে তিনি বলেন, ‘ তাদের এ বিষয়ে আমরা কথা বলেছি, এটা নিয়ে কথা হয়েছে। এইবার তো হচ্ছ না, এই বছরটা তাদেরকে অপেক্ষা করতে হবে।’

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com  
Md Prince By rangpur24.com