1. [email protected] : Live Rangpur :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন

বিএনপি ক্ষমতায় এলে টাকার গাড়ি লন্ডন থেকে ঢাকায় আসবে: কাদের

  • Update Time : শনিবার, ১৮ মার্চ, ২০২৩
  • ৮২ Time View
বিএনপি ক্ষমতায় এলে টাকার গাড়ি লন্ডন থেকে ঢাকায় আসবে: কাদের
বিএনপি ক্ষমতায় এলে টাকার গাড়ি লন্ডন থেকে ঢাকায় আসবে: কাদের

বিএনপি ক্ষমতায় এলে টাকার গাড়ি লন্ডন থেকে ঢাকায় আসবে: কাদের

বিএনপি ক্ষমতায় গেলে দলটির ভাইস চেয়ারম‌্যান তারেক রহমান আবারও দুর্নীতির হাওয়া ভবন সৃষ্টি করবে বলে জনগণকে সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন উপলক্ষে শনিবার (১৮ মার্চ) রাজধানীর ধোলাইখালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘বিএনপি ক্ষমতায় গেলে ওই টাকার গাড়ি আবার আসবে, যা এখন লন্ডনে আছে। ক্ষমতায় গেলে সেই টাকার গাড়ি তারেক বিদেশে পাচার করবে।

দুর্নীতি আর মানুষ খুন বিএনপির দুই গুণ, মন্তব‌্য করে ওবায়দুল কাদের বলেন, ‘সাম্প্রদায়িকতার পৃষ্ঠপোষক বিএনপি। বিএনপির হাতে ক্ষমতা গেলে এ দেশ আবারও সাম্প্রদায়িকে পরিণত হবে।’

‘দেশে আবারও জঙ্গিবাদের উত্থান হবে। শায়খ আব্দুর রহমানদের হাতে যাবে। মুক্তিযোদ্ধাদের রাজাকার বানাবে আর রাজাকারদের বানাবে মুক্তিযোদ্ধা। স্বাধীনতাবিরোধীদের স্বাধীনতা পুরস্কার দেবে। এদের হাতে বাংলাদেশের ক্ষমতা আমরা দিতে পারি না।’

বড় বড় কথা না বলে বিএনপিকে নির্বাচনে এসে জনপ্রিয়তা চ‌্যালেঞ্জের আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘প্রমাণ করুন, কার পায়ের নিচে মাটি আছে। মুখের বুলি দিয়ে জনপ্রিয়তা প্রমাণ করা যাবে না। নির্বাচনে এসে জনগণের রায় নিতে হবে। নির্বাচনে জিতি আর হারি, আমরা সুখে-দুখে মানুষের পাশে আছি।

বিএনপি নেতা মির্জা ফখরুল কথায় কথায় মিথ‌্যা বলেন, অভিযোগ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘মির্জা ফখরুল নামে একটি লোক, এই লোকটিকে দেখলে মনে হয়, ভদ্র লোক। কিন্তু, অন্তরে জ্বালা আর বিষ। এত বিষ একজন মানুষের হতে পারে, এত মিথ‌্যাচার করতে পারে! বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে সবচেয়ে বড় মিথ‌্যাচারের নাম মির্জা ফখরুল। কথায় কথায় শুধু মিথ‌্যা বলে। কোথা থেকে পায়?’

বিএনপির শাসনামলে বাংলাদেশ পরপর পাঁচবার বিশ্ব চ‌্যাম্পিয়ন হওয়ার বিষটি স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, ‘বিএনপির নেতারা যখন দুর্নীতির বিরুদ্ধে কথা বলে, জনগণের মাঝে হাস‌্যরসের সৃষ্টি হয়। এদের লজ্জা-শরম বলতে কিছু নেই। এরা চুরির কথা বলে। চুরি করে বিশ্ব রেকর্ড স্থাপন করেছে। তারা আবার চুরির কথা বলে।’

বিএনপির আন্দোলন নিয়ে ব‌্যঙ্গ করে ওবায়দুল কাদের বলেন, ‘ক্ষমতার স্বপ্ন দেখছেন? বেপরোয়া গাড়ি, বেপরোয়া ড্রাইভার কোথায় চলছে? ফখরুল সাহেব কোথায় চলছেন? চলতে চলতে চলতে গাড়ি খাদে পড়ে গেছে। বিএনপির আন্দোলন খাদে পড়ে গেছে। এই আন্দোলন মরা গাঙ্গে জোয়ার আনবে না। আন্দোলনের গান মরে গেছে। এটা আর চলবে না। এখন বেপরোয়া কথা-বার্তা বলে চলতে চলতে খাদে চলে গেলো। এই হলো বিএনপির আন্দোলন, গুরুতর জখম।

আওয়ামী লীগের সরকারের শাসনামলে উন্নয়ন-অর্জন তুলে ধরে দলটির সাধারণ সম্পপাদক বলেন, ‘আমরা যদি চুরি করতাম, শেখ হাসিনা যদি চুরি করতেন, নিজের টাকায় পদ্মা সেতু হতো না, মেট্রোরেল হতো না, এলিভেটটেড এক্সপ্রেসওয়ে হতো না, এই ঢাকায় একটার পর একটা উড়াল সড়ক হতো না, বঙ্গবন্ধু টানেল হতো না, এক দিনে ১০০ সেতু, এক দিনে ১০০ সড়ক উদ্বোধন করতে পারতেন না। শেখ হাসিনা চুরি থেকে বাংলাদেশকে ন‌্যায় ও সত‌্যের পথে এনেছেন, বাংলাদেশের ক্ষমতার রাজনীতিকে দুর্নীতিমুক্ত করেছেন শেখ হাসিনা। গত ৪৮ বছরে তার মতো এত জনপ্রিয়, সৎ ও পরিশ্রমী নেতা জন্ম নেননি।’

‘শেখ হাসিনা যদি চুরি করতেন, তাহলে তার পরিবারের নামে হাওয়া ভবন তৈরি হতো, খাওয়া ভবন তৈরি হতো। তিনি যদি চুরি করতেন বিনা পয়সায় ভ‌্যাকসিন দিতে পারতেন না, করোনাকালে খাদ‌্য দিতে পারতেন না।

রমজানে মানুষের যাতে কষ্ট না হয়, গরিব মানুষ যাতে রোজা রাখতে পারে, সেজন‌্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাদ‌্য নিরাপত্তাবলয়কে আরও বর্ধিত করেছেন। এ দাবি করে ওবায়দুল কাদের বলেন, তিনি পরিষ্কার বলেছেন, বাংলাদেশে একজনও গৃহহীন থাকবে না, একজন মানুষও না খেয়ে মরবে না।

তিনি বলেন, ‘মির্জা ফখরুলের প্রিয় দেশ পাকিস্তান নাকি ভালো ছিলো। সেই পাকিস্তানের রিজার্ভ এখন ৩.১ বিলিয়ন। আমমাদের মাথাপিছু আয় ২৮২৪ ডলার, পাকিস্তানের ১৫৪৭ ডলার। পরমাণু বোমা ছাড়া সবক্ষেত্রে আমরা এগিয়ে আছি পাকিস্তানের চেয়ে। পাকিস্তান আজ দেউলিয়া হয়ে গেছে। আপনারা ক্ষমতায় গেলে বাংলাদেশকে দেউলিয়া করবেন, সেটা আমরা হতে দেবো না।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, অপশক্তি উন্নয়নকে থামিয়ে দিতে চায়। তারা (বিএনপি) ৩ মাসের সরকারের নামে ২ বছরের তত্ত্বাবধায়ক সরকার চায়। সংবিধানের বাইরে এক চুল যাওয়ার সুযোগ নেই। তত্ত্বাবধায়ক সরকার হবে না।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, জাতির পিতা আমাদের গৌরব। তিনি ছিলেন বলেই এ দেশ স্বাধীন করতে পেরেছি।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুর্নীতিবাজদের সবচেয়ে বেশি ঘৃণা করতেন। বঙ্গবন্ধু দুর্নীতিবাজদের বিরুদ্ধে সারাজীবন জিহাদ করেছেন। যারা ঘুষ খায়, চাঁদাবাজি করে, তারাই দুর্নীতিবাজ।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন—বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সানজিদা খানম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]